সাভারকে দু’টি আসন করার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে মানববন্ধন

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদ নির্বাচনে সীমনা নির্ধারণ নিয়ে নির্বাচন কমিশনের নেয়া সংসদীয় আসন ঢাকা-১৯ সাভারকে ভেঙ্গে দু’টি আসন করার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে মানববন্ধন ও সমাবেশ করেছে এলাকাবাসী। সোমবার সকালে সাভার উপজেলা পরিষদ কমপ্লেক্সে সাভারবাসীর ব্যানারে এলাকাবাসী এ কর্মসূচী পালন করে। সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্ত্বরে একত্রিত হয়ে হাতে হাত ধরে মানববন্ধনে অংশ নেয় সাভারের বিভিন্ন এলাকার বাসিন্দারা। মানববন্ধন শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়। এলাকাবাসীর সাথে একাত্মতা প্রকাশ করে এসময় তাদের সাথে যোগ দেয় বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা এসময় নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে যুগান্তকারী সিদ্ধান্ত হিসেবে উল্লেখ করে বলেন, জনসংখ্যার ভিত্তিতে সাভার একটি জনবহুল এলাকা। রাজধানীর পার্শ্ববর্তী সাভার উপজেলার নিকটবর্তী হওয়া সত্ত্বেও অধিক জনসংখ্যার কারণে সাধারণ মানুষ নানাভাবে সুবিধা বঞ্চিত হচ্ছে।

কেরানীগঞ্জ, আশুলিয়াসহ বিভিন্নস্থানে নির্বাচনী প্রচার-প্রচারনায় নানা জটিলতার সৃষ্টি হয়। আর ঘনবসতিপূর্ণ হওয়া সত্ত্বেও সাভারবাসীকে নানা ভোগান্তিতে পড়তে হয়। এ অবস্থা থেকে মুক্ত করতে নির্বাচন কমিশন যে সিদ্ধান্ত নিয়েছে তা সাভারবাসীর প্রাণের দাবী বলেও উল্লেখ করেন বক্তারা।