আশুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র আবাসিক ভবনের ৫ম তলা থেকে পড়ে নিহত

আশুলিয়া ব্যুরো : আশুলিয়ায় ড্যাফোডিল ইন্টারনাশনাল ইউনিভার্সিটির বিবিএ ৩য় বর্ষের ছাত্র সাইফুল্লাহ তালুকদার মহসিন(১৯) ক্যাম্পাসের আবাসিক ভবনের ৫ম তলা থেকে নিচে পড়ে নিহত হয়েছেন। সোমবার দিবাগত রাত ১১টায় আশুলিয়ার দত্তপাড়া এলাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইউনুস খান স্কলার্স গার্ডেন নামে ১০ম তলা আবাসিক ভবনের ৫ম তলা থেকে পাশর্^বর্তী অপর ভবনে মোবাইলে কথা বলতে বলতে রেলিং ডিঙ্গিয়ে যাওয়ার মূহুর্তে এ দূর্ঘটনা ঘটে। পরে তার সহপাঠীরা আহতাবস্থায় উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
নিহত সাইফুল্লাহ তালুকদার মহসিন নেত্রকোনা জেলার কেন্দুয়া থানাধীন কোমড়পাড়া এলাকার আলী আকবর তালুকদার মল্লিকের ছেলে। সে ড্যাফোডিল ইউনিভার্সিটির বিবিএ ৩য় বর্ষের ছাত্র। সে ওই ভার্সিটির আবাসিক ভবনে থেকে লেখাপড়া করতো।
এ ব্যাপারে সহপাঠীরা জানান, রাতে সহপাঠীদের সাথে দেখা করতে তার আবাসিক ভবন থেকে পাশর্^বর্তী হলে মোবাইলে কথা বলতে বলতে রেলিং ডিঙ্গিয়ে যাওয়ার মূহুর্তে সাইফুল্লাহ ৫ম তলা থেকে নিচে পড়ে যায়। এ সময় তারা দেখতে পেয়ে দ্রুত নিচে গিয়ে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্যে নেয়া হয়। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। পরে নিহতের লাশ বিশ^বিদ্যাল কর্তৃপক্ষ ও পারিবারিক সদস্যদের আবেদনের প্রেক্ষিতে সাভার মডেল থানা পুলিশ নিহতের পিতা আলী আকবর তালুকদার এর নিকট দাফনের উদ্দেশ্যে  মঙ্গলবার দুপুর ১২টায় হস্তান্তর করেন। প্রথমে নিহত সাইফুল্লাহর মরাদেহ তার প্রিয় ইউনিভার্সিটির ক্যাম্পাসে নেয়া হলে শেষবারের মতো তার সহপাঠীরা শ্রদ্ধা জানান। পরে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষের সার্বিক তত্ত্বাবধানে পারিবারিক কবরস্থানে দাফনের উদ্দেশ্যে নেত্রকোনা নিয়ে যায়।
এদিকে সাইফুল্লাহ তালুকদার মহসিন নিহতের ঘটনায় ড্যাফোডিল ইউনিভার্সিটির নিয়মানুযায়ী প্রতি শিক্ষার্থীর ইন্স্যূরেন্স বাবদ প্রায় ৫ লাখ টাকা ও অন্যান্য খরচ বহণ ও প্রদান করার ঘোষনা দেন কর্তৃপক্ষ। এছাড়া মঙ্গলবার আছরবাদ বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা গায়েবানা জানাযা নামায পড়ার ঘোষনা দেন।