রাজধানীতে ড্রাইভিং লাইসেন্সবিহীন ৪ চালক গ্রেপ্তার

 রাজধানীর ডেমরায় ড্রাইভিং লাইসেন্স না থাকায় চার চালককে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার বেলা ১১টায় ঢাকা মহানগর পুলিশের রামপুরা ট্রাফিক জোন পরিচালিত অভিযান থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

তারা হলেন-বাস চালক মো. রাসেল (১৯), লেগুনা চালক মো. ওমর ফারুক (১৮), মো. আরিফ খান (৩৩) ও সিএনজি চালক মো. রফিকুল ইসলাম (৩৭)। গ্রেপ্তারের পর তাদের ডেমরা থানায় সোপর্দ করে ট্রাফিক পুলিশ।

পরে ডেমরা থানার ওসি এসএম কাওসার আহম্মেদ জানান, গ্রেপ্তার চার চালককে মোটরযান আইনে আদালতে পাঠানো হয়েছে।

রামপুরা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার লুবনা মোস্তফার নেতৃত্বে পরিচালিত অভিযানে ৩৫টি ত্রুটিপূর্ণ যানবাহন রেকার দিয়ে সড়ক থেকে তুলে নেয়া হয়। এছাড়া ২০টি যানবাহনের বিরুদ্ধে মামলা করা হয়।

লুবনা মোস্তফা বলেন, যে কোন মূল্যে সড়কে মর্মান্তিক দুর্ঘটনা রোধ করতে হবে। অসাবধানতা ও অব্যস্থাপনায় আর কোন প্রাণহানি ঘটতে দেয়া যাবে না। এ লক্ষ্যে রামপুরা ট্রাফিক জোন নানা কৌশলী পদক্ষেপ নিচ্ছে।

অভিযানে অংশ নেয়া ডেমরার ট্রাফিক ইন্সপেক্টর-টিআই বিপ্লব ভৌমিক বলেন, সম্প্রতি দেশে বেশ কয়েকেটি মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণহানি ঘটেছে। তাই অনাকাঙ্খিত সড়ক দুর্ঘটনা রোধকল্পে ফিটনেসবিহীন যানবাহন, ড্রাইভিং লাইসেন্স বিহীন ও অদক্ষ-অপ্রাপ্ত বয়স্ক চালকের বিরুদ্ধে আজ অভিযান চালানো হয়।

তিনি বলেন, রাজধানীর প্রবেশদ্বার ডেমরাকে যানজটমুক্ত রাখতে অবৈধ যানবাহন ও চালকের বিরুদ্ধে রামপুরা ট্রাফিক জোনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।