ধামরাইয়ে আজিম গ্রুপের গ্লোবাল স্টিল কারখানার উদ্বোধন

আবু হাসান, ধামরাই প্রতিনিধি : বাংলাদেশ ভিত্তিক বহুজাতিক গার্মেন্টস হোল্ডিং কোম্পানী আজিম গ্র“প ঢাকার ধামরাইয়ের পারুহালা শৈলাবিলে ‘গ্লোবাল স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড নামে একটি কারখানার যাত্রা শুরু হয়েছে। সোমবার দুপুরে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ খণিজ সম্পদ ও জ¦ানালী উপদেষ্টা ড. তৌফিক -ই এলাহী চৌধুরী প্রধান অতিথি হিসেবে এ স্টিল শিল্প কারখানার উদ্বোধন করেন।

উদ্বোধনী সভায় ড. তৌফিক -ই এলাহী চৌধুরী বলেন, বর্তমান সরকারের সময় দেশের মানুষ ৯০ ভাগ বিদ্যুৎ পাচ্ছে। এখন দেশে কোথাও আর আগের মতো বিদ্যুৎ যায়না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে। তাই আগামী নির্বাচনে আবারও শেখ হাসিনাকে ক্ষমতায় আনলে দেশে আরও উন্নয়ন হবে। দেশে অনেক শিল্প কারখানা হচ্ছে। এসব কারখানায় বিদ্যুৎ ও গ্যাস সংযোগের ব্যবস্থা নেয়া হবে।

এসময় তিনি আরও বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আদালত জেল দিয়েছেন। এতে আওয়ামী লীগ সরকারের কোন হাত নেই। বিএনপি একটি বড়দল। তাই তাদের আগামী নির্বাচনে আসা উচিত। বিএনপি যদি নির্বাচনে না আসে তাহলে দেশে তাদের কোন অস্তিত্ব থাকবে না।

আজিম গ্র“পের নির্বাহী পরিচালক কমলেন্দু রায়ের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য এমএ মালেক, আজিম গ্র“পের  চেয়ারম্যান ফজলুল আজিম, পাওয়ার গ্রিড কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক মাসুম আল বিরুনী, ব্যবস্থাপনা পরিচালক ফারহান মোহাম্মদ আজিম প্রমূখ।

আজিম গ্র“পের  চেয়ারম্যান ফজলুল আজিম বলেন, আজিম গ্র“প একটি ওয়ান ম্যান ব্যান্ড হিসেবে ১৯৭৫ সালে যাত্রা শুরু করেছে। বর্তমানে প্রতিষ্ঠানটিতে ২৮ হাজারের বেশি কর্মসংস্থান সৃষ্টি করেছে। গার্মেনটস শিল্পে আমরা একটি অগ্রগামী প্রতিষ্ঠান। যেটি ৪ দশমিক ৫ মিলিয়নেরও বেশি মানুষের ওপর কাজ করছে গার্মেন্টস শিল্পে সফলতা অর্জনের পর আমরা এখন বাংলাদেশের স্টিল শিলেপ যাত্রা শুরু করলাম। ২৫০ কোটি টাকারও বেশি বিনিয়োগ করে কমপক্ষে এক হাজার লোকের কর্মসংস্থান সৃষ্টি করে আমরা ধামরাইয়ের এই গ্লোবাল এন্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের যাত্রা শুরু করেছি। থাকছে একটি ট্রান্সমিশন টাওয়ার এবং লাইন হার্ডওয়্যার ফেব্রিকেশন, মেন্যুফেকচারিং এবং গ্যালভানাইজিং ফ্যাক্টরি। যেভাবে আমরা পোশাক শিল্পে সফলতা অর্জন করেছি, আমরা স্টিল শিল্পেও সেই ধারাবাহিকতা বজায় রাখার আশা করি। ধামরাইয়ের পারুহালা শৈলাবিলে ২৫ একর জমির ওপর নির্মিত ‘গ্লোবাল স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের এই কারখানায় সহ¯্রাধিক লোকের কর্মসংস্থানের সৃষ্টি করা হয়েছে।