কালিয়াকৈরে ৬০ লক্ষাধিক টাকা মূল্যের বনের জমি উদ্ধার

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালিয়াকৈর রেঞ্জের অধীন উপজেলার চন্দ্রা বিটের সরকারী বনের জমিতে অবৈধভাবে নির্মিত বিভিন্ন  অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় ৬০ লক্ষাধিক টাকা মূল্যের সরকারী বনবিভাগের জমি উদ্ধার করা হয়।

চন্দ্রা বিট অফিস সূত্রে জানা যায়, কালিয়াকৈর রেঞ্জের অধীন উপজেলার চন্দ্রা বিটের  বিভিন্ন এলাকায় এক শ্রেণির ভূমিদস্যু বনবিভাগের সরকারী জমি জবরদখল করে অবৈধভাবে ঘর-বাড়ি ও দোকান নির্মাণ করছে। এ সংবাদ পেয়ে কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা এ কে এম আজাহারুল ইসলামের নেতৃত্বে চন্দ্রা বিট কর্মকর্তা খন্দকার মাহমুদুল হক মুরাদ ও মৌচাক বিট কর্মকর্তা সজীব কুমার মজুমদারসহ একদল বন প্রহরী রবিবার সকালে অভিযান চালিয়ে উপজেলার সরকারী বনের জমিতে অবৈধভাবে স্থাপিত উপজেলার পূর্বচান্দরা এলাকার মোঃ ছামান উদ্দিনের ১টি ঘর, মাটিকাটা এলাকার সুরাইয়া খাতুনের ১টি দোকান ঘর, সিনাবহ এলাকার  খন্দকারের  দোকান ঘর ও পূর্বচান্দরা দীঘিরপাড় এলাকার মোঃ নুরু মিয়ার ১টি দোকানসহ বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করে। এসময় ৬০ লক্ষাধিক টাকা মূল্যের সরকারী বনের জমি উদ্ধার করা হয়।

চন্দ্রা বিট কর্মকর্তা খন্দকার মাহমুদুল হক মুরাদ বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকারী বনের জমিতে অবৈধভাবে নির্মিত বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করে অনুমান ৬০ লক্ষাধিক টাকা মূল্যের বনের সরকারী জমি জবরদখল মুক্ত করা হয়েছে।