সিংগাইরে নকল করার দায়ে ৪ পরিক্ষার্থী বহিষ্কার, ১ জন গ্রেফতার

মাসুম বাদশাহ্  সিংগাইর (মানিকগঞ্জ) থেকে : সিংগাইর পাইলট বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্র শনিবার  চলমান এইচএসসি পরিক্ষায় ইংরেজি দ্বিতীয় পত্রে নকল করার দায়ে ৪ পরিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বহিস্কৃতরা হচ্ছে-সোহল রানা, সুমি আক্তার, রাফিজা আক্তার ও শিখা আক্তার। এরা সকলেই সিংগাইর কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী। সেই সাথে দায়িত্ব অবহেলার কারণে ২ শিক্ষককে অব্যাহতিসহ ৫ শিক্ষককে শোকজ করা হয়েছে বলে সিংগাইর বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোঃ নূরুদ্দিন  এ খবর নিশ্চিত করেছেন।

জানা গেছে, বহিষ্কৃত পরিক্ষার্থী সোহেল রানার কাছ থেকে একটি অত্যাধুনিক মোবাইল সেট উদ্ধারসহ তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে। সে উপজেলার রাজনগর গ্রামের আবুল কাশেমের পুত্র। পরিক্ষা কেন্দ্রের ১১১ নং কক্ষে দায়িত্ব থাকা ২ শিক্ষক-মজিরন উচ্চ বিদ্যালয়ের জি, এম আমিনূল ইসলাম ও সিংগাইর পাইলট বালক উচ্চ বিদ্যালয়ের ছানোয়ার হোসেনকে দায়িত্ব অবহেলার কারণে পরিক্ষার দায়িত্ব থেকে অব্যহতি দেয়া হয়েছে।

অপরদিকে, ৫ শিক্ষককে শোকজ করা হয়েছে। এরা হলেন-ঘোনাপাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক শামিউল, তালেবপুর উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ ইউসুফ আলী, জামির্ত্তা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক কোহিনূর ইসলাম, চারিগ্রাম উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মুক্তা রানী সরকার ও চর জামালপুর ইসলামিয়ার মাদ্রাসার শিক্ষক হারুন-অর রশিদ।