সিংগাইরে ট্রাক ভর্তি মালামাল নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টোর কিপারের পলায়ন

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি : সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টোর কিপার আশুতোষ সরকার অফিসের চার্জ বুঝিয়ে না দিয়ে হাসপতালের মূল ফটক ভেঙ্গে গভীর রাতে ট্রাক ভর্তি মালামাল নিয়ে পালিয়ে যাওয়ার ঘটনায় কৃর্তপক্ষ তাকে শোকজ করেছেন। সেই সাথে এ ঘটনায় কমিটি গঠন করে স্টক খতিয়ে দেখা হবে বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডাঃ সেকেন্দার আলী মোল্লাহ গত বুহস্পতিবার দুপুরে এ খবর নিশ্চিত করেছেন।
হাসপাতাল সূত্রে জানা গেছে, প্রায় ১০ বছর একই কর্মস্থল সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্টোর কিপার হিসেবে চাকুরী করার পর সম্প্রতি কর্মস্থলে পিআরএলরত অবস্থায় আছেন আশুতোষ সরকার। চাকুরীকালীন সময় তার বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ থাকলেও তা বিভিন্ন কারণে চাপা পড়ে। পিআরএল-এ যাওয়ার পর হাসপাতাল কর্তৃপক্ষ তার কাছ থেকে স্টোরের মালামালসহ চার্জ বুঝিয়ে দিতে বলেন একাধিকবার। আশুতোষ কর্তৃপক্ষের এসব বক্তব্য আমলে না নিয়ে গত ২৪ মার্চ দিবাগত রাত ৩ টারদিকে হাসপাতালের মূল ফটক ভেঙ্গে নিজের মালামালের সাথে বিপুল পরিমাণ সরকারি মালামাল নিয়ে চম্পট দেয়। এ নিয়ে হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীসহ এলাকায় তোলপাড় শুরু হয়। ত্রিপলে ঢেকে প্রায় অর্ধকোটি টাকার মালামাল নিয়ে পালিয়ে যায় বলে হাসপাতালে কর্মরত একাধিক ব্যক্তি জানান।
অপর আরেকটি সূত্র জানিয়েছেন, ইতিপূবেই তিনি একই কায়দায় মালামাল সরিয়েছেন। অভিযুক্ত স্টোর কিপার আশুতোষ সরকার বলেন, আমি ভোর ৫টারদিকে আমার বাসার মালামাল নিয়েছি মাত্র। স্টোরের চার্জ হস্তান্তর প্রসঙ্গে তিনি বলেন, আংশিক হিসাব দেয়া হয়েছে। বাকিটুকু বুঝিয়ে দেয়া হবে।
এ ব্যাপারে সিংগাইর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সেকেন্দার আলী মোল্লাহ বলেন, আশুতোষ বাবু স্টোরের দায়িত্ব বুঝিয়ে না দিয়ে রাতের আধারে মালামাল নিয়ে যাওয়ায় তাকে শোকজ করা হয়েছে। সেই সাথে বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।