পশ্চিমবঙ্গে হিন্দু-মুসলিম দাঙ্গায় আরো ২ জন নিহত

ফুলকি ডেস্ক : সারা পশ্চিমবঙ্গজুড়ে হিন্দু-মুসলিম দাঙ্গা চলছেই। সর্বশেষ বৃহস্পতিবার দাঙ্গায় নিহত হয়েছেন আরো দুইজন। রবিবার হিন্দু ধর্মের উৎসব রাম নবমীকে কেন্দ্র করে শুরু হওয়া দাঙ্গা থামাতে ব্যর্থ হচ্ছে স্থানীয় প্রশাসন।

রাজ্যজুড়ে ছড়িয়ে পড়া ওই দাঙ্গায় এ পর্যন্ত মোট পাঁচজন নিহত হয়েছেন। এরমধ্যে তিনজন পশ্চিম বর্ধমানে, একজন পুরুলিয়াতে ও একজন উত্তর ২৪ পরগনায়। বৃহস্পতিবার (২৯ তারিখ) নিহত একজনের নাম সিবতুল¬াহ। ১৭ বছর বয়সী এই শিক্ষার্থী কয়েকদিন আগেই এসএসসি পরীক্ষা শেষ করেছে। আরেকজনের নাম প্রতিমা দেবী (৪৫)। দাঙ্গার মধ্যে মায়ের কোল থেকে দুই মাসের এক শিশুকে টেনে ফেলে দেয়া হয়েছে। শিশুটিকে পরে হাসপাতালে নেয়া হয়।

সিবতুল¬াহর বাবা স্থানীয় ইমাম ইমাদুল¬াহ রশিদ তার ছেলের জানাজায় শান্তি রক্ষায় সবাইকে কাজ করার আহ্বান জানিয়েছেন। স্থানীয় সাব-ডিভিশনাল কর্মকর্তা প্রলয় রায় বলেন, আমরা খুশি যে উভয় পক্ষই শান্তি চায়। হামলাকায় উস্কানীদাতাদের খুঁজে বের করতে এটা আমাদের সহায়তা করবে। এরইমধ্যে তদন্ত শুরু করেছি। আমরা দোষীদের বিচারের আওতায় আনবো। এদিকে দাঙ্গাকে কেন্দ্র করে রাজ্যের বাকি অংশের সঙ্গে আসানসোলের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। জারি করা হয়েছে ১৪৪ ধারা। এছাড়া বন্ধ রয়েছে ইন্টারনেট সংযোগ। বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, মৃত্যুর সংবাদ ছড়ানোর সঙ্গে সঙ্গে আসানসোল শহর একটি মরুভূমিতে পরিণত হয়। দোকানপাটগুলো বন্ধ রয়েছে।