একদিন এই মেয়েরাই ফুটবল বিশ্বকাপে খেলবে: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার : সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন ও ভারতে সাফ নারী চ্যাম্পিয়নশিপে রানার্সআপ হওয়া বাংলাদেশের মেয়ে ফুটবলারদের নিয়ে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘একদিন এই তারকারাই বিশ্বকাপ ফুটবলে খেলবে।’ বুধবার (২৮ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ফুটবলে মেয়েদের সাফল্য তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘মেয়েরা সাফ অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ও ভারতে সাফ চ্যাম্পিয়নশিপে রানার্সআপ হয়েছে। এসব খেলোয়াড়রা এখান থেকেই উঠে এসেছে। যারা চ্যাম্পিয়ন হয়েছে তাদেরসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন। আমার আশা, আজকের ক্ষুদে খেলোয়াড়রা আগামীতে বিশ্বকাপ খেলতে যাবে।’ সরকার খেলাধুলা ও সংস্কৃতি চর্চাকে গুরুত্ব দিচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। তার কথায়, ‘খেলাধুলা ও সংস্কৃতি চর্চাকে গুরুত্ব দিচ্ছি আমরা।’

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আরও বলেন, ‘এখানে আসতে পেরে আমি আনন্দিত। যারা বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গামাত ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপে অংশ নিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ দিচ্ছি।’ বঙ্গবন্ধু গোল্ডকাপে কক্সবাজারের পেকুয়া উপজেলার পূর্ব উজানটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ২-১ গোলে পাবনার সাঁথিয়া উপজেলার ভুলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। আর বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপের ফাইনালে ঝিনাইদহের শৈলকুপার দোহার সরকারি প্রাথমকি বিদ্যালয় টাইব্রেকারে ৫-৪ গোলে ময়মনসিংহের নান্দাইলের পাঁচরুখী সরকারি প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে শিরোপা জিতেছে।