আশুলিয়ায় টাঙ্গাইল রেসিডেনসিয়াল স্কুল এন্ড কলেজে স্বাধীনতা দিবস উদযাপন

আশুলিয়া ব্যুরো : আশুলিয়ার ইউনিক সংলগ্ন টাঙ্গাইল রেসিডেনসিয়াল স্কুল এন্ড কলেজে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকালে প্রতিষ্ঠানের সকল শিক্ষক শিক্ষার্থী ও পরিচালনা পর্ষদের উপস্থিতিতে জাতীয় সংগীত পরিবেশন ও সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রতিযোগীরা বঙ্গবন্ধুর ভাষণ ও ২৬মার্চের ইতিহাসের উপর বক্তব্য প্রদান করে।
এসময় সভাপতির বক্তব্যে আবুল হাশেম ফাউন্ডেশনের সভাপতি ইব্রাহিম সিকদর স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন স্বধীনতার ইতিহাস আমাদের জন্য অনেক গৌরবময়, আজ আমরা স্বধীন বলে শিক্ষার সম্পূর্ণ অধিকার তোমরা পাচ্ছ, নিজের মায়ের ভাষায় শিখতে পারছো,তোমাদের স্বাধীনতার ইতিহাস জানতে হবে।
অধ্যক্ষ আব্দুল লতিফ সকলকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান। তিনি জাতির জনক এবং মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল বীর শহীদদের অবদানকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন এবং বলেন, আমাদের সকলকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস চর্চা এবং তা উপলব্ধি করতে হবে। এটি করতে পারলেই আমরা সত্যিকার স্বাধীনতার ফল ভোগ করতে পারব। শেষে অনুষ্ঠান আগত সকলকে তিনি আন্তরিক ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে আবুল হাশেম ফাউন্ডেশন এর আওতায় পরিচালিত টাঙ্গাইল রেসিডেনসিয়াল স্কুল এন্ড কলেজে শিক্ষার্থীদের মাঝে এক লক্ষ টাকার বৃত্তি, সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয়।
আলোচনা সভায় টাঙ্গাইল রেসিডেনসিয়াল স্কুল এন্ড কলেজের বিভিন্ন শাখার শাখা প্রধান ও শিক্ষক বৃন্দ উপস্থিত ছিলেন।