সাভারে হাজী মো: ছমির মিয়ার ইন্তেকাল

স্টাফ রিপোর্টার : সাভারে বীরমুক্তিযোদ্ধা ও সাভার বাসস্ট্যান্ডে ইউসুফ টাওয়ারের চেয়ারম্যান হাজী মো: ছমির মিয়া ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজেউন)।

মুত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি  শনিবার ভোর সাড়ে ৫ টারদিকে ফজরের নামাজ আদায় করার জন্য বাথরুমে ওজু করছিলেন। এ সময় মেঝেতে পড়ে ব্রেইনস্টোকে আক্রান্ত হন।

তাকে নিকটস্থ একটি ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত্যু ঘোষণা করেন।

শনিবার বাদ যোহর সাভার বাসস্ট্যান্ডে মাশরুম চাষ কেন্দ্র প্রাঙ্গণে ঢাকা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সাভার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) প্রণব কুমার ঘোষের উপস্থিতিতে জেলা পুলিশের একটি চৌকসদল তাকে জাতীয় বীরের মর্যাদা প্রদান ও সালাম প্রদর্শন করেন।

বিশিষ্ট আলেমে দ্বীন মুফতি মাওলানা আমিনুল হকের ইমামতিতে নামাজে জানাযা শেষে তাকে পারিবারিক গোরস্থানে  দাফন করা হয়েছে।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ ছেলে, ৩ মেয়ে, ৫ ভাই, ৬ বোন, অসংখ্য নাতি নাতনীসহ অসংখ্য আত্মীয় স্বজন এবং গুণগ্রাহী রেখে গেছেন। তার  নামাজে জানাযায় স্থানীয় সংসদ সদস্য ডা: এনামুর রহমান, সাভার পৌর সভার মেয়র হাজী আবদুল গণি, ওয়ার্ড কাউন্সিলর হাজী আব্বাস উদ্দিন, কাউন্সিলর হাজী আবদুস সাত্তার,সাভার উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার কাইউম বাঙ্গালী, সাভার প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ, তাবলিগ জামাতের সদস্যসহ বিভিন্ন শ্রেণী পেশার শত শত মানুষ অংশ নেয়।