আশুলিয়ায় কামাল টেক্সাটাইলে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি

আশুলিয়া ব্যুরো : আশুলিয়ায় কামাল টেক্সটাইল নামে একটি শিল্প কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট কাজ করেছে। শুক্রবার দিবাগত রাত ১২টারদিকে আশুলিয়ার বাইপাইল এলাকার কামাল টেক্সাটাইল শিল্প কারখানায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এ ব্যাপারে কারখানা মালিক সূত্র জানায়, গভীর রাতে কারখানাটির তুলা ও তৈরিকৃত কাপড়ের গোডাউনে আগুন দেখতে পান। তখন গোডাউনটি বন্ধ ছিল। তবে টেক্সাটাইলে রাতের শিফটের কাজ চলছিল। মূহুর্তেই আগুন পুরো গোডাউনে ছড়িয়ে পরে। প্রায় ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। ততক্ষণে কারখানাটির গুদামে রক্ষিত সকল কাপড় ও তুলাসহ ভৌত অবকাঠামো ভস্মিভূত হয়ে যায়। এ ঘটনায় কারখানার এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানান তারা।

জানতে চাইলে ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল হামিদ জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুণ নিয়ন্ত্রণে কাজ শুরু করে দমকল বাহিনীর সদস্যরা। আগুন নিয়ন্ত্রণে ডিইপিজেড ও সাভার দমকল বাহিনীর ৬টি ইউনিট কাজ করে প্রায় ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। কারখানা এলাকায় পানির সরবরাহ না থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে। তবে কিভাবে আগুণের সূত্রপাত হয়েছে এবং কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্ত সাপেক্ষে জানানো হবে। এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলেও তিনি উল্লেখ করেন।