সাভারে যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে হত্যা

স্টাফ রিপোর্টার : যৌতুকের টাকা না পেয়ে সাভারে স্বর্ণালী আক্তার নামের (২৬) এক গৃহবধূকে পিটিয়ে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে পাষ- স্বামীর বিরুদ্ধে। শনিবার দুপুরে সাভার পৌর এলাকার ৭ নম্বর ওয়ার্ডের ডগরমোড়া এলাকার নিজ ভাড়া বাড়িতে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে।

নিহত গৃহবধূর ভাই নজরুল ইসলাম জানান, গত কয়েকদিন ধরে ওই গৃহবধূর কাছ ২ লাখ টাকা যৌতুক দাবি করেন তার স্বামী মাদক ব্যবসায়ী আকবর আলী। এ অবস্থায় ওই গৃহবধূ বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা আনতে অস্বীকার করায় শনিবার দুপুরে তাকে পিটিয়ে হত্যা করে মৃতদেহ ফ্যানের সাথে ঝুলিয়ে রাখে। পরে প্রতিবেশীরা খবর পেয়ে ওই গৃহবধূকে উদ্ধার করে চিকিৎসার জন্য এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। এঘটনার পর থেকে ওই গৃহবধূর স্বামী পলাতক রয়েছে। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ নিহতের মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। নিহত ওই গৃহবধূর পরিবারের অভিযোগ যৌতুকের দাবিতে গৃহবধূ স্বর্ণালীকে প্রায়ই নির্যাতন করতো তার স্বামী আকবর আলী। সাত বছর আগে আশুলিয়ার কবিরপুর বাইদগাঁও এলাকার সুরুজ মিয়ার মেয়ে স্বর্ণালী আক্তারের সাথে গাজীপুরের কালিয়াকৈর পশ্চিম বড়ইছুটি গ্রামের মৃত হিকমত আলীর ছেলে আকবর আলীর সাথে বিয়ে হয়।

বিয়ের পর থেকে তারা সাভারের ডগরমোড়া এলাকায় একটি বাড়িতে ভাড়া থাকতো। নিহত গৃহবধূর স্বামী দীর্ঘদিন ধরে এলাকায় মাদক ব্যবসা করে আসছিলো। তিনি ৩ বার মাদক মামলায় গ্রেফতার হয়ে দীর্ঘদিন হাজত বাস করেন। নিহত ওই গৃহবধূর আলফি নামের সাত বছরের এক মেয়ে সন্তান রয়েছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সাভার মডেল থানার (ওসি) অপারেশন আবুল বাশার।