আশুলিয়ায় এসডব্লিউএএস’র কৃতিছাত্রছাত্রীদের সংবার্ধনা ও বৃত্তিপ্রদান

আশুলিয়া ব্যুরো : দি স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন সাভার (এসডব্লিউএএস) এর উদ্যোগে কৃতি ছাত্রছাত্রীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান-২০১৮ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে গণস্বাস্থ্য পিএইচএ কনভেনশন সেন্টারে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দি স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন সাভার-এর চেয়ারম্যান আবু সুফিয়ান লিটন এর সভাপতিত্বে কৃতিশিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তিপ্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার বিশ^বিদ্যালয় কলেজ-এর অধ্যক্ষ মোঃ ইলিয়াস খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণবিশ্ববিদ্যালয়ের ডীন মনসুর মুসা, দি স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন সাভার এর উপদেষ্টা ও দৈনিক ফুলকি পত্রিকার সম্পাদক নাজমুস সাকিব, দি স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন সাভার এর উপদেষ্টা রাশেদুল ইসলাম। এসময় আরো উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানটির সাবেক পরিচালক আব্দুল কাদের, নাইমুর রহমান, ইঞ্জিনিয়ার কায়েস জামান, উপদেষ্টা ইয়াসিন আরাফাত, পরিচালক ফয়জুল ইসলাম, সদস্য সচিব মাসুম বিল্লাহ, আশুলিয়া থানা পশ্চিম অঞ্চলের পরিচালক আনিসুর রহমান প্রমুখ।

এ বছর সাভার, আশুলিয়া ও ধামরাই অঞ্চল থেকে ১ হাজার ৮শ’ শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। যার মধ্য থেকে ১২৯ জন শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় ট্যালেন্টপুল এবং সাধারণ গ্রেডে উত্তীর্ণ হয়। এবছর স্কুল পর্যারে সেরা হয় সেন্ট্রাল ল্যাবেরটরী স্কুল এবং মাদ্রাসা পর্যায়ে জাবাল-ই-নূর মাদ্রাসা।

উল্লেখ্য, শিক্ষার নৈতিক উৎকর্ষ সাধন, প্রতিভা ও মেধার নান্দনিক পরিশীলনের দৃঢ় প্রত্যয়ে ‘দি স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন সাভার’ সংগঠনটি ২০১৪ সালে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটির উদ্যোগে সাভার, আশুলিয়া ও ধামরাই অঞ্চলের ৫ম-৯ম শ্রেণীর শিক্ষার্থীদের লেখাপড়ায় প্রতিযোগী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বৃত্তি পরীক্ষার মাধ্যমে মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা, সনদ ও বৃত্তি প্রদান করে থাকে।