সাভারে সূতা তৈরির কারখানায় ভয়াভহ অগ্নিকান্ড (ভিডিও)

 

স্টাফ রিপোর্টার : সাভারে ভয়াভহ আগুনে পুড়ে গেছে একটি সুতা তৈরির কারখানা। এ ঘটনায় অল্পের জন্য রক্ষা পেয়েছে ওই কারখানার আশপাশের কয়েক হাজার বাড়ি ঘর। বুধবার সকালে সাভারের গেন্ডা রাজাবাড়ি এলাকার লাইফ লাইন এক্সেসরিজ কারখানায় এ আগুন লাগার ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, ওই সুতা তৈরির কারখানায় কাজ করছিলেন ১৩ জন শ্রমিক। এসময় হঠাৎ করে ওই কারখানায় আগুন ধরে যায়। মুহুর্তের মধ্যে আগুনে পুরো টিন সেড কারখানাটি পুরে যায়। খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে এক ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় আগুন নেভাতে গিয়ে আহত হয়েছে অন্তত ৫ জন শ্রমিক। এদিকে আগুনে ওই কারখানার সমস্ত মালামাল ও মেশিন পুড়ে গেছে। আগুনে ৬০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে কারখানা কর্তৃপক্ষ। এদিকে শ্রমিকরা জানিয়েছে একটি ম্যাচের কাঠি জ্বালানোর সময় ওই কারখানায় আগুন ধরে যায়।

এলাকাবাসীর অভিযোগ, ঘনবসতি এলাকার মধ্যে ওই কারখানার মালিক সাইফুল ইসলাম কারখানাটি অবৈধভাবে গড়ে তুলেছেন। ওই কারখানার আশপাশে রয়েছে কয়েক হাজার বাড়ি ঘর। অল্পের জন্য রক্ষা পেয়েছে বাড়ি ঘরগুলো।

খবর পেয়ে সাভার শিল্প পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। কিভাবে আগুন লেগেছে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার লিটন আহমেদ।