আশুলিয়ায় গণ বিশ^বিদ্যালয় শিক্ষার্থীকে হত্যা চেষ্টায় জড়িতদের গ্রেফতারের দাবি

আশুলিয়া ব্যুরো : আশুলিয়া গণ বিশ^বিদ্যালয় শিক্ষার্থী সাইফুল ইসলামকে পিটিয়ে হত্যা চেষ্টার সাথে জড়িত সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও গ্রেফতারের দাবিতে ক্যাম্পাসে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। সোমবার বেলা ১১টায় গণ বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে হাজারো শিক্ষার্থীর উপস্থিতিতে এ মানববন্ধ ও বিক্ষোভ হয়। বিক্ষোভ শেষে মানববন্ধনে বক্তব্য রাখেন গণ বিশ^বিদ্যালয় নব নির্বাচিত ভিপি মোঃ জুয়েল রানা ও জিএস নজরুল ইসলাম।

জুয়েল রানা বলেন, গণ বিশ^বিদ্যালয় এর ছাত্র সংসদ নির্বাচনের সময় তার পক্ষে নির্বাচনী প্রচারণা করার অপরাধে মেধাবী শিক্ষার্থী সাইফুল ইসলামকে হত্যা চেষ্টা চালায় প্রতিপক্ষ বখাটে সন্ত্রাসীরা। সাইফুলকে হত্যা চেষ্টার সাথে জড়িতদের অবিলম্ভে মামলা গ্রহণ ও গ্রেফতারের দাবি জানান এ ছাত্র নেতা। এসময় তিনি বলেন, আহত সাইফুল ইসলাম গণ বিশ^বিদ্যালয় বায়োকেমিস্ট্রি বিভাগের অনার্স সপ্তম সেমিস্টারের একজন আবাসিক শিক্ষার্থী। তার বাড়ি টাঙ্গাইল জেলার মধুপুরে।

তিনি আরো বলেন, ২ মার্চ গণ বিশ^বিদ্যালয় অ্যালামনাই অনুষ্ঠান শেষে শিক্ষার্থী সাইফুল ইসলামকে ডেকে নিয়ে যায় বিশ^বিদ্যালয়ের তৃতীয় সেমিস্টারের আকাশ নামের এক শিক্ষার্থী ডেকে নিয়ে যায়। এ সময় আকাশের সাথে থাকা বখাটে সন্ত্রাসীরা অতর্কিতভাবে সাইফুল ইসলামের ওপর হামলা চালায়। সন্ত্রাসীরা তাদের সাথে থাকা দেশিয় অস্ত্র, লোহার পাইপ ও ইট দিেেয় সাইফুলের মাথা ও সারা শরীর থেতলে দেয়। এতে সে মারাত্মক জখম হন। এসময় সাইফুলের আর্তচিৎকারে আশপাশের লোকজন ও শিক্ষার্থীরা এগিয়ে গেলে সন্ত্রাসীরা তাকে ফেলে রেখে চলে যায়। পরে তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে গণ স্বাস্থ্য মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানের চিকিৎসক তার অবস্থার অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্যে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

জানতে চাইলে আশুলিয়া থানার অফিসার ইনচার্জ আব্দুল আউয়াল বলেন, ঘটনায় আহতের প্রতিপক্ষের একটি লিখিত অভিযোগ পেয়েছি। তবে ঘটনায় কোন মামলা হয়নি।