সাভার পৌরসভায় সংঘর্ষের আশঙ্কায় হাট বাজার ইজারা টেন্ডার স্থগিত

ইমদাদুল হক : সাভার পৌরসভার হাট-বাজার টেন্ডার নিয়ে সংঘর্ষ হতে পারে এমন আশঙ্কাকে কেন্দ্র করে পৌর কর্তৃপক্ষ হাট-বাজার ইজারা টেন্ডার স্থগিত করে দিয়েছে বলে জানা গেছে। সংঘর্ষের আশঙ্কায় পৌর ভবনের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।  সোমবার সকালে সাভার পৌরসভার কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।
জানা গেছে, সোমবার সকালে সাভার পৌরসভার হাট-বাজার-ঘাট-স্ট্যান্ড ইজারা টেন্ডার জমা দেয়ার শেষ দিন ছিল এবং ঐদিনই দরপত্র শিডিউল খোলার দিন ধার্য্য ছিলো। এ টেন্ডারকে সামনে রেখে সোমবার সকাল থেকে সাভার পৌরসভা সামনে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী অবস্থান নেয়। পৌর কর্তৃপক্ষ পরিস্থিতি আশঙ্কাজনক মনে করে সাভার মডেল থানা পুলিশকে খবর দেয়। এসময় পুলিশ এসে পৌর ভবনের সামনে থেকে নেতাকর্মীদের সরিয়ে দেয়। অতিরিক্ত পুলিশ মোতায়েনের পরও পৌর কর্তৃপক্ষ টেন্ডার নিয়ে সংঘর্ষের আশঙ্কাকে সামনে রেখেই অনিবার্যকারণ দেখিয়ে টেন্ডার স্থগিত করা হয় বলে নোটিশ টানিয়ে দেয়া হয়েছে। স্থগিত হওয়ার পর নেতাকর্মীরা চলে গেলে পৌর ভবনে সংঘর্ষের আশঙ্কাজনক পরিস্থিতি থেকে নিয়ন্ত্রণে আসে।
এ ব্যাপারে সাভার পৌরসভার সচিব সিকদার মো: আব্দুর রব দৈনিক ফুলকিকে বলেন, সাভার পৌরসভার হাট-বাজার-ঘাট-স্ট্যান্ড ইজারা নিয়ে রাজনৈতিক প্রভাব থাকায় ও সংঘর্ষের আশঙ্কা মনে করে পৌর কর্তৃপক্ষ টেন্ডার স্থগিত করার সিন্ধান্ত নেন। তবে খুব তাড়াতাড়ি বিষয়টি সমাধান হবে বলে তিনি নিশ্চিত করেন।
এবিষয়ে সাভার মডেল থানার ওসি মহসিনুল কাদির দৈনিক ফুলকিকে বলেন, পৌরসভার টেন্ডার জমা ও শিডিউল খোলা নিয়ে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য পুলিশ মোতায়েন করা হয়েছিলো।