আশুলিয়ায় একই স্থানে দেড় ঘন্টার ব্যবধানে ৩ছিনতাই : বিদেশী নাগরিকসহ ৭জন ছিনতাইয়ের কবলে

আশুলিয়া ব্যুরো : আশুলিয়ার ব্যস্ততম এলাকা নবীনগর জাতীয় স্মৃতিসৌধ সংলগ্ন ঢাক-আরিচা মহাসড়কে দেড় ঘন্টার ব্যবধানে ৩টি ছিনতাই হয়েছে। এতে ভারতীয় নাগরিক সহ ৭ জন ছিনতাইয়ের শিকার হয়েছেন। ঘটনায় থানায় তিনটি পৃথক জিডি করেছে ভুক্তভোগিরা।
শুক্রবার (২৩ফেব্রুয়ারি) রাত ১০ টা থেকে সাড়ে ১১টায় ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর জাতীয় স্মৃতিসৌধ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।
ছিনতাইয়ের ঘটনায় ৪ ভারতীয় ব্যক্তির পাসপোর্ট ও মূল্যবান জিনিসপত্র নিয়ে গেছে ছিনতাইয়ের সাথে জড়িত সদস্যরা। এরা হলেন- ভারতের হুগলি কিনাগড় সুবাস পল্লী গ্রামের সাগরিকা বিশ্বাস, রাহুল বিশ্বাস, সৈকত বিশ্বাস। অন্যজনের পরিচয় জানা যায়নি।
ছিনতাইয়ের শিকার ভারতীয় নাগরিকরা বলেন, ২০ ফেব্রুয়ারি আশুলিয়ার জামগড়া ছয়তলা এলাকার এক আত্মীয়ের বাসায় তারা বেড়াতে আসেন। শুক্রবার রাত ১০টায় ভারতে ফিরে যেতে আত্মীয়ের বাসা থেকে রওয়ানা হন তারা। রাস্তায় জ্যাম থাকার দরুন রাত সাড়ে ১১টায় নবীনগর জাতীয় স্মৃতিসৌধ সংলগ্ন নিরিবিলি এলাকায় পৌঁছলে একদল ছিনতাইকারি গাড়ি থামিয়ে দেশিয় অস্ত্র দেখিয়ে জোরপূর্বক তাদের কাছে থাকা পাসপোর্ট, নগদ টাকা ও স্বর্ণালঙ্কার ছিনিয়ে নেয়। পরে থানায় গিয়ে একটি সাধারণ ডায়েরি (নং ১৭৫৬) করেন তারা।
এছাড়া রাত সোয়া ১১টায় একই স্থানে বাসায় ফেরার পথে ফারিয়া জাহান জ্যোতি নামের এক শিক্ষার্থীর কাছ থেকে নগদ অর্থ, শিক্ষাগত যোগ্যতার সনদ ও বাবার মুক্তিযোদ্ধা সনদ ছিনিয়ে নেয় ছিনতাইকারিরা।
এর আগো রাত ১০টায় একই স্থানে নাজমুল হাসান ও তার পরিবার নিয়ে রিক্সাযোগে নবীনগর বাসস্ট্যান্ডে যাওয়ার পথে ছিনতাইয়ের শিকার হন। এসময় তার মোবাইল ফোন, স্ত্রীর স্বর্ণালঙ্কার ও নগদ টাকা ছিনিয়ে নেয় ছিনতাইকারিরা।
জানতে চাইলে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল আউয়াল বলেন, ঘটনাটি জানতে পেরে ঘটনাস্থলে কয়েকটি টিম ভাগ হয়ে পুলিশ অভিযান চালিয়েছে। তবে কোন ছিনতাইকারিকে আটক বা মালামাল উদ্ধার করা সম্ভব হয়নি।