ধামরাইয়ে পরীক্ষার আগে মোবাইলে জীববিজ্ঞানের প্রশ্ন,২ পরীক্ষার্থী বহিষ্কার

ধামরাইয়ে জীববিজ্ঞান পরীক্ষা শুরুর আগেই কেন্দ্রের বাইরে মোবাইল ফোনে প্রশ্নপত্র পাওয়ায় দুই এসএসসি পরীক্ষার্থীকে বহিষ্কার করে পুলিশে সোপর্দ করা হয়। পরে পরীক্ষা শেষে দুপুর দেড়টারদিকে তাদের অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে। তবে তারা এ বছর আর কোন পরীক্ষায় অংশ নিতে পারবে না। সোমবার সকাল সাড়ে ৯টারদিকে ধামরাই হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাইরে এ ঘটনা ঘটে। তারা হলো সাভার উপজেলার আশুলিয়া থানার শিমুলিয়া এসপি হাইস্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল  ও ধামরাইয়ের ভাড়ারিয়া গ্রামের রাজভল্লব সাহার মেয়ে তন্নী সাহা এবং আশুলিয়ায় থানার শান্তিবাগ গ্রামের আক্কাস আলীর ছেলে আবু বক্কর সিদ্দিক।

ধামরাই উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম জানান, ‘ধামরাই হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কয়েকজন পরীক্ষার্থী ইজিবাইকে বসে কেন্দ্রের বাইরে মোবাইলে প্রশ্ন দেখছিলেন। এ সময় ধামরাই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের একাডেমিক সুপারভাইজার আইরিন সুলতানা তা দেখতে পান। তিনি এগিয়ে গেলে কয়েকজন দৌঁড়ে পালিয়ে যান। তবে তিনি আবু বক্কর সিদ্দিক ও তন্নী সাহা নামে দুই এসএসসি পরীক্ষার্থীকে আটকের পর কেন্দ্রের ভেতরে নিয়ে যান। তাদের সঙ্গে থাকা মোবাইলে প্রশ্ন পাওয়া যায়। মোবাইলে থাকা প্রশ্নের সঙ্গে সোমবারের জীববিজ্ঞান পরীক্ষার প্রশ্নের হুবহু মিল পাওয়া যায়। এরপর তাদের এ বছরের জন্য বহিষ্কার করে পুলিশে সোপর্দ করা হয়। প্রশ্নপত্র তারা কিভাবে পেল তা উদ্ঘাটনের জন্য পুলিশ তদন্ত করছে’। থানায় বসে দুইজন পরীক্ষার্থী জানায়, তাদের এক বন্ধুর (সেও পরীক্ষা দিচ্ছে) মাধ্যমে প্রশ্নপত্র  মোবাইলে পেয়েছে।

ধামরাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ রিজাউল হক জানান, ইউএনও কর্তৃক সোপর্দ করা দুই পরীক্ষার্থীকে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে।