সিংগাইরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণে নেয়া হচ্ছে টাকা

36

মাসুম বাদশাহ, সিংগাইর (মানিকগঞ্জ) : মানিকগঞ্জের সিংগাইর উপজেলার সদর ইউনিয়নের ৮৪ নং পশ্চিম গোবিন্ধল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে বই বিতরণে টাকা নেয়ার অভিযোগ পাওয়া গেছে। শিক্ষার্থী প্রতি নেয়া হচ্ছে ২০০ করে টাকা।

শিক্ষার্থী অভিভাবকদের অভিযোগের প্রেক্ষিতে সরেজমিন বুধবার (৪ জানুয়ারি) দুপুরে ওই বিদ্যালয়ে গিয়ে টাকা নেয়ার বিষয়টির সত্যতা মিলেছে। স্কুলের মাঠে খেলাধুলারত অবস্থায় এক ঝাঁক কোমলমতি শিক্ষার্থীর কাছে জানতে চাইলে তাদের প্রত্যেককেই বই নিতে ২০০ করে টাকা দিতে হয়েছে। তবে ওই স্কুলের প্রধান শিক্ষক জয়নাল আবেদীনকে পাওয়া যায়নি। স্কুলে কর্তব্যরত শিক্ষক তানজিনা,লিমা আক্তার ও মাছুমা আক্তার জানান, বইয়ের জন্য নয়, ঝাড়ুদারের বেতন দিতে স্কুলের ১৫০ জন শিক্ষার্থীর কাছ থেকে এ টাকা নেয়া হয়েছে। পরে প্রধান শিক্ষককে একাধিকবার মোবাইলে ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মাওলানা নাজমুল হক বলেন, বিষয়টি শুনে আমি শিক্ষকদের শাসিয়েছি। টাকাগুলো বইয়ের জন্য নয় ঝাড়ুদারের বেতন দিতে নেয়া হয়েছে। ঘটনাটি পত্রিকায় না লেখার জন্যও অনুরোধ করেন তিনি।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা শিক্ষা অফিসার সৈয়দা নার্গিস আক্তার বলেন, এটা শাস্তিযোগ্য অপরাধ। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।