সিংগাইরে পৃথক অগ্নিকাণ্ডের ঘটনায় ১৮লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি

245

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি : মানিকগঞ্জের সিংগাইরে পৃথক অগ্নিকাণ্ডের ঘটনায় ১৮লক্ষ টাকার ক্ষয়- ক্ষতি হয়েছে বলে জানা গেছে। এতে সর্বশান্ত হয়েছে দু’টি পরিবার।

বিষয়টি নিশ্চিত করেছেন সিংগাইর ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মোঃ ইশতিয়াক আহমেদ। তিনি জানান- প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সূতপাত হয়েছে। দুটি ঘটনায় প্রায় ১৮ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

জানা যায় মঙ্গলবার (৬ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে উপজেলার জামির্তা ইউনিয়নের ভাউদী পারা এলাকার মৃত মজর আলীর ছেলে রতন আহাম্মেদের বাড়ির গোয়াল ঘরে ভয়াবহ আগুিকান্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় ৯৯৯ কল পেয়ে সিংগাইর ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে ভোর সাড়ে পাঁচটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ওই ঘরে থাকা দুটি ষাঁড় গরু, ১টি মোটরসাইকেল, ১টি বাইসাইকেল ও গোলায় রাখা ধান পুড়ে ছাই হয়ে যায়।

এর আগে গত বছর ২৭ শে নভেম্বর নির্বাচনী সহিংসতা কে কেন্দ্র করে ওই একই বাড়িতে গোয়াল ঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটায় দুর্বৃত্তরা। এতে করে ১টি ষাঁড় , ১টি দুধের বাছুরসহ গাভী ও ১টি মোটরসাইকেল পুড়ে ছাই হয়ে যায়। প্রায়ই এমন ঘটনায় আতঙ্ক বিরাজ করছে ভুক্তভোগী পরিবারসহ স্থানীয়দের মাঝে।
গৃহকর্তা রতন আহাম্মেদ জানিয়েছেন, এতে তার প্রায় ৮লক্ষ টাকার আর্থিক ক্ষতি হয়েছে। পরপর আমার বাড়িতে দু’বার আগুন লাগায় সব হারিয়ে আমি এখন নিঃশ্ব।

এদিকে বুধবার (৭ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার চান্দহর ইউনিয়নের চক পালপাড়া গ্রামের মোঃ আছালত খান এর বসত ঘরে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুন লাগার ঘটনা ঘটে । খবর পেয়ে সিংগাইর ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় বেলা ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। এরই মধ্যে আঁধা-পাকা টিনশেড ঘরটি পুরোটাই আগুনে ভষ্মিভূত হয়ে যায়। এতে স্বর্ণালংকার, আসবাবপত্র ও নগদ টাকাসহ প্রায় ১০লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগীর ছেলে মোঃ জলিল খান।

এ ব্যাপারে সিংগাইর থানার ওসি সফিকুল ইসলাম মোল্যা বলেন, ঘটনার তদন্তে জানা গেছে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সূতপাত হয়েছে। বৈদ্যুতিক সর্টসার্কিটে আগুনের সূত্রপাত হওয়ায় থানায় কোন মামলা হয়নি।