সিংগাইরে গরুর মশা তাড়ানোর আগুনের কুন্ডলিতে পড়ল ৩টি দোকান

25

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি: মানিকগঞ্জের সিংগাইরে গরুর মশা তাড়ানোর আগুনের কুন্ডলি থেকে ৩টি দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়েছে। এতে দোকান ও মালামালসহ প্রায় ৩ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে।

শুক্রবার বিকাল ৬ টার দিকে সিংগাইর সদর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড মধ্য গোবিন্ধল গ্রামের মৃত. শহর দেওয়ানের ছেলে বিল্লাল হোসেনের (৬০) বাড়িতে এ ঘটনা ঘটে। অপর ভুক্তভোগীরা হচ্ছেন-তারই দুই ভাই আমির হামজা (৫২) ও পলান (৫০)।


স্থানীয় টেইলার্স (দর্জি) লাভলু জানান-বিল্লাল গংদের বাড়ির সামনে ৩টি দোকান। দক্ষিণ পাশের দোকানের পূর্বপাশে এদের গোয়াল (গরু রাখার) ঘর। গরুর মশা তাড়ানোর জন্য প্রতিদিন খড়কুটোয় আগুন দিয়ে ধোঁয়ার কুন্ডলি সৃষ্টি করে। প্রতিদিনের ন্যায় শুক্রবারও আগুন দিয়ে ধোঁয়ার সৃষ্টি করেছিল। আর খড়কুটোর ওই কুন্ডলির আগুন এক সময় ছড়িয়ে পরে পাশের দোকানে গিয়ে লাগে। এ ঘটনা পথচারীরা দেখতে পেয়ে ডাক চিৎকার করে। এ সময়ের মধ্যে আগুন সম্পূর্ণ দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে স্থানীয়রা ও সিংগাইর ফায়ার সার্ভিসের একটি দল চেষ্টা চালিয়ে সম্পূর্ণ আগুন নিয়ন্ত্রণে আনে। এতে মানুষ এবং কোন গবাদি পশু হতাহতের ঘটনা না ঘটলেও ইলেক্ট্রনিক দোকানসহ ৩টি দোকান ঘর এবং মালামাল সম্পূর্ণ পুড়ে যায়।
বিষয়টি নিশ্চিত করে সিংগাইর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ ইশতিয়াক আহমেদ জানান, মশা তাড়াতে খড়কুটোয় আগুন দিয়ে ধোঁয়া সৃষ্টির কুন্ডলি থেকে আগুনের সূত্রপাত হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এতে প্রায় ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।