সাভারে সড়ক-মহাসড়কে নেই গণপরিবহন

66

 

স্টাফ রিপোর্টার : ঢাকায় বিএনপির ডাকা সমাবেশকে ঘিরে রাজধানীর প্রবেশ মুখগুলোতে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। শনিবার সকাল থেকে ঢাকা-আরিচা মহাসড়ক, নবীনগর-চন্দ্রা মহাসড়ক ও বাইপাইল-আবদুল্লাহপুর সড়কে দূরপাল্লার কোনো গণপরিবহনের দেখা মেলেনি। নেই। মাঝে মধ্যে স্থানীয় ছোট ছোট পরিবহন চলতে দেখা গেছে।

শনিবার সকাল থেকে ঢাকা-আরিচা মহাসড়ক, নবীনগর-চন্দ্রা মহাসড়ক এবং বাইপাইল-আব্দুল্লাপুর সড়ক ঘুরে এমন চিত্র দেখা গেছে। দূরপাল্লার গণপরিবহন শূন্য সড়কে ছোট চোট যানবাহন চলাচল করলেও তা ছিল চাহিদার তুলনায় খুব সীমিত।

শনিবার সকাল থেকে বিভিন্ন সড়ক ও মহাসড়ক ঘুরে দেখা গেছে, সড়কের বাইপাইল, সাভার হাইওয়ে থানার সামনে সড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের চেকপোস্ট রয়েছে। এছাড়াও বিভিন্ন স্থানে পুলিশের সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন।

সড়ক ও মহাসড়কে দূরপাল্লার কোনো গণপরিবহন না থাকলেও স্থানীয় রিকশা, অটোরিকশা ও প্রাইভেটকার চলতে দেখা গেছে।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক বলেন, ‘আমাদের চেক পোস্টের কার্যক্রম আজও চলমান রয়েছে। সকাল থেকে সড়কে তেমন গণপরিবহন নেই। খুবই অল্প সংখ্যক গাড়ি রাস্তায় চলছে। কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে আমরা সড়কে আছি’।

সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম বলেন, সাভারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আজ রেডিও কলোনিতে আওয়ামী লীগের মসমাবেশ রয়েছে। সেখানে বাড়তি নিরাপত্তার জন্য পুলিশ রয়েছে। মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে নজরদারি বাড়ানো হয়েছে। আওয়ামী লীগের সম্মেলন ও ১৬ ডিসেম্বরকে ঘিরে যেকোনো অপতৎপরতার আশঙ্কায় এই কার্যক্রম চলছে বলেও জানান তিনি।