সাভারে ব্রাজিলের খেলাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে পাদুকা শ্রমিক নিহত

102

স্টাফ রিপোর্টার : সাভারে ব্রাজিলের খেলাকে কেন্দ্র করে ছুরিকাঘাতের ঘটনায় মো. হাসান মিয়া (২৫) নামের একজন পাদুকা শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো একজন। এ খুনের ঘটনায় অভিযুক্ত হাসিব (১৪) পলাতক রয়েছে। হাসিব ডগরমোড়া এলাকার মৃত আনোয়ার হোসেনের ছেলে।
শনিবার (১০ ডিসেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সুদীপ কুমার গোপ।

সাভার পৌরসভার ডগরমোড়া এলাকায় শুক্রবার গভীর রাতে খেলা শেষে এ ঘটনা ঘটে। নিহত মো. হাসান মিয়ার বাড়ি কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার পৈলানপুর গ্রামে। সে ডগরমোড়ায় ভাড়া বাসায় থেকে স্থানীয় একটি জুতা তৈরির কারখানায় কাজ করতেন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা বলেন, ‘শুক্রবার দিবাগত রাতে বাসার সামনে শাখা সড়কের পাশে কিশোর ও যুবকরা একটি দোকানে খেলা দেখছিল। খেলায় ক্রোয়েশিয়ার সঙ্গে ব্রাজিল হেরে যাওয়ায় দুই পক্ষের ছেলেপেলেদের মাঝে তর্কাতর্কি শুরু হয়। এক পর্যায়ে মারামারি শুরু হলে দুইজনকে ছুরিকাঘাত করে জখম করা হয়। তাদের উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে নেয়া হলে এক যুবক মারা যান।’

এনাম মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, রাত ১২টা ৪৫ মিনিটেরদিকে হাসাপাতালে আনা হয় হাসানকে। তার কোমড়ে দু’টি গভীর ক্ষতের চিহ্ন রয়েছে। হাসপাতালে তার ঠিকানা ব্যবহার করা হয়েছে সাভারের ডগরমোড়া এলাকায়। তার সঙ্গে কয়েকজন বন্ধু এসেছিল।

এসআই সুদীপ বলেন, ‘খেলাকে কেন্দ্র করে ভিন্ন দলের সমর্থকদের কথা কাটাকটিতে হাসান নামে এক যুবককে ছুরিকাঘাত করে। পরে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে আহত আরেকজনের খবর নিশ্চিত হতে পারিনি।

‘যে মারা গেছেন সে কোন দলের সমর্থক সেটাও জানতে পারিনি। এ ঘটনায় মরদেহ ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।’
এ ঘটনায় অভিযুক্তদের আটকে অভিযান চলছে, একই সঙ্গে একটি হত্যা মামলা হয়েছে বলেও জানান তিনি।