সাভারে বিএনপির ৩৮ নেতাকর্মী আটক

78

স্টাফ রিপোর্টার : সাভার উপজেলার আমিনবাজার চেকপোস্ট থেকে গতকাল বুধবার সকালে বিএনপির ৪৮ নেতাকর্মঅকে আটক করা হয়েছে। এর মধ্যে ধামরাই উপজেলা বিএনপির ১৭ জন নেতাকর্মী রয়েছে। তারা রাজধানীর নয়া পল্টনে বিএনপি’র গণ-অবস্থান কর্মসূচীতে অংশগ্রহণের জন্য যাচ্ছিল।

রাজধানীতে দলীয় কর্মসূচীতে যাওয়ার সময়ে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার এলাকা হতে আশুলিয়া থানা যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্র দলের ৪৮ নেতাকর্মীকে বহনকারী বাসসহ আটক করেছে সাভার মডেল থানা পুলিশ। এ সময় বাস থেকে লাফিয়ে পালিয়েছে ৩ কর্মী।

সাভার মডেল থানা থেকে বুধবার সন্ধ্যায় ৩১ জনকে আশুলিয়া থানায় পাঠিয়ে দেয়া হয়েছে। বাকী ১৭ জনকে ধামরাই থানায় হস্তান্তর করা হয়েছে।

ধামরাই উপজেলার আটক বিএনপি’র নেতাকর্মীরা হলেন, উপজেলার জালসা গ্রামের আবুল কাশেম, বারবাড়িয়ার গোবিন্দ রায়, বাবুল হোসেন, হাতকোড়া গ্রামের রুবেল হোসেন, সাইদুর রহমান, পিন্টু মিয়া ও আবদুল কাদেরসহ ১৭জন।

এছাড়া মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলার ২০ জন নেতাকর্মী ধামরাই থানা পুলিশ হেফাজতে রয়েছে বলে জানা গেছে।

ধামরাই থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান বলেন, ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার চেকপোস্ট থেকে সাভার থানা পুলিশ তাদের আটক করে ধামরাই থানায় হস্তান্তর করেছেন। এখনো তাদের নামে কোন মামলা হয়নি।

জানা গেছে, বিএনপির পূর্বঘোষিত অবস্থান কর্মসূচীতে অংশগ্রহণের জন্য বুধবার ঢাকা যাচ্ছিলেন বিএনপির নেতাকর্মীরা। এসময় আমিনবাজার চেকপোস্টে মাইক্রো বাস থেকে তাদের আটক করা হয়।