সাভারে বর্ণিল আলোকসজ্জায় ঝলমল করছে জাতীয় স্মৃতিসৌধ

65

 

স্টাফ রিপোর্টার : মাত্র কয়েক প্রহর পরই জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাতে আসবেন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীসহ জনসাধারণ। সেই লক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধকে ঢেলে সাজিয়েছে গণপূর্ত বিভাগ।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) রাত ৯টার দিকে জাতীয় স্মৃতিসৌধ এলাকায় গিয়ে দেখে গেছে, সৌধ প্রাঙ্গণের মূল ফটক থেকে বেদি পর্যন্ত লাল, সবুজ ও নীল আলোকবাতি দিয়ে বর্ণিলভাবে সাজানো হয়েছে। সৌধ এলাকার প্রতিটি স্থাপনা সাজানো হয়েছে আলোক সজ্জায়। সেইসঙ্গে এবার নতুন করে তৈরি করা হয়েছে উজ্জল ফটক। যা সবার নজর কাড়ছে প্রথম দেখাতেই।

এছাড়া সৌধ এলাকার অপর পাশে জয় রেস্তোরা, সেনা শপিং কমপ্লেক্স, সেনা অডিটোরিয়ামসহ সড়কের কিছু অংশে দেওয়া হয়েছে আলোকবাতি।

এ বিষয়ে জাতীয় স্মৃতিসৌধের গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলি মো. মিজানুর রহমান বলেন, মহান বিজয় দিবসে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দসহ লাখো মানুষ জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। এজন্য জাতীয় স্মৃতিসৌধকে ঢেলে সাজানো হয়েছে। এর অংশ হিসেবে গেট থেকে শুরু করে সৌধ এলাকার সব স্থানে আলোকসজ্জা করা হয়েছে।

যথাযোগ্য মর্যাদায় এবার উদযাপন করা হচ্ছে মহান বিজয় দিবস বা বিজয়ের সুবর্ণজয়ন্তী। আজ শুক্রবার সাভারে জাতীয় স্মৃতিসৌধে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর নেতৃত্বে বীরশ্রেষ্ঠ পরিবার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধারা শ্রদ্ধা জানাবেন। তারপর জাতীয় স্মৃতিসৌধ খুলে দেয়া হবে সব শ্রেণি-পেশার মানুষের জন্য।