সাভারে জামায়াত নেতা হাসান মাহবুব মাস্টারসহ গ্রেফতার ২, ৭ দিনের রিমান্ড আবেদন

44

স্টাফ রিপোর্টার : ঢাকা জেলা উত্তর জামায়াতের রাজনৈতিক সচিব ও সাভার পৌরসভার সাবেক কাউন্সিলর হাসান মাহবুব মাস্টার (৬০) এবং জামায়াত কর্মী সাভার বালিকা উচ্চ বিদ্যালয়ের গণিতের শিক্ষক আবুল বাশার (৫৬)কে শুক্রবার গ্রেফতার করেছে সাভার মডেল থানা পুলিশ। আজ শনিবার তাদের একটি পেন্ডি মামলায় আটক দেখিয়ে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ। বিজ্ঞ আদালত আগামী ১০ জানুয়ারী এ রিমান্ড আবেদনের শুনানীর দিন ধার্য্য করেছে।

সাভার পৌরসভার ডগড়মোড়া এলাকার বাসা থেকে হাসান মাহবুব মাস্টারকে এবং জামায়াত কর্মী আবুল বাশার মাস্টারকে পৌর এলাকার পার্বতীনগরের বাসা থেকে সাভার মডেল থানার পুলিশ তাদের গ্রেফতার করেছে।
জানা যায়, শুক্রবার স্থানীয় মসজিদে জুম্মা নামাজ আদায় করে হাসান মাহবুব মাস্টার বাসায় পৌঁছামাত্রই দু’জন পুলিশ মটরসাইকেলযোগে তার বাসায় হাজির হয়। পরে তারা তাকে আটক করে মটর সাইকেলযোগেই থানায় চলে যায়। পুলিশের দাবি তার বিরুদ্ধে নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে।
এদিকে জামায়াত কর্মী আবুল বাশার মাস্টারকে তার বাসা থেকে শুক্রবার বিকেলে আটক করে থানায় নিয়ে আসে।

সাভার উপজেলার ভার্কুতা ইউনিয়নের চাপড়া এলাকার ঢাকা গার্ডেন সিটি ইকরা হাউজিং লিমিটেডেরে ভিতরে রাজধানীর মোহাম্মদপুর পশ্চিম থানা জামায়াতের রুকন সম্মেলন থেকে ৬৬ নেতাকর্মীকে আটক করা হয়। পরদিন শনিবার সাভার মডেল থানায় আটককৃতদের বিরুদ্ধে পুলিশের উপর হামলা ও সরকারী কাজে বাধা প্রদানের অভিযোগে পুলিশ বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে পৃথখ দু’টি মামলা দায়ের করা হয়। এ মামলায় গ্রেফতার দেখিয়ে হাসান মাহবুব মাস্টার ও আবুল বাশার মাস্টারকে আজ শনিবার ৭দিনেরে রিমান্ড চেয়ে আদালতে পাঠায়।