সাভারে কারিতাস অঙ্কুর প্রকল্পরে বার্ষিক সমাবেশ অনুষ্ঠিত

54

স্টাফ রিপোর্টার : সাভারে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাস অঙ্কুর প্রকল্পরে বার্ষিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলার জামগড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় এ সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে খাদ্য নিরাপত্তা ও পুষ্টি, পানি পয়ঃনিষ্কাষণ, শিশু বিকাশ ও উন্নয়ন বিষয়ে সচেতন করা হয়েছে।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মাজহারুল ইসলাম। সভাপতিত্ব করেন কারিতাস ঢাকা অঞ্চল কর্মসূচী কর্মকর্তা রোজালিন গমেজ। অনুষ্ঠান সঞ্চালন করেন কারিতাস অঙ্কুর প্রকল্পের মাঠ কর্মকর্তা সাগর জেমস পালমা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ নাজিয়াত আহমেদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাজী ইসরাত জামান, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক তানভীর আহমেদ রোমান ভূঁইয়া, কারিতাস প্রচেষ্ট প্রকল্পের ইনচার্জ ফরিদ আহম্মেদ খান প্রমুখ|

এছাড়াও অনুষ্ঠানে সামাজিক ও কিশোর-কিশোরী দলের সদস্যবৃন্দ,ইসিডি ফোরাম ও ডে-কেয়ার ব্যবস্থাপনা কমিটির সদস্য, ক্লাষ্টার কমিটির সদস্য-সদস্যাবৃন্দ, ডে-কেয়ার ও হোম কেয়ারের পরিচালনাকারী ব্যক্তিবর্গ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ কারিতাস অঙ্কুর প্রকল্পের কর্মকর্তাবৃন্দ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অন্যদিকে সারা দিনব্যাপী ডে-কেয়ার সেন্টার পরিদর্শণ, আলোচনা সভা, সঠিকভাবে রান্না পদ্ধতি প্রদর্শন, পানি ও পুষ্টি এবং শিশু অধিকার বিষয়ক নাটিকা প্রদর্শণ খাদ্য নিরাপত্তা ও পুষ্টি বিষয়ক সচেতন অনুষ্ঠান, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিভিন্ন ধরনের স্টল দেয়া হয়েছে। খাদ্য নিরাপত্তা, পুষ্টি ও সঠিকভাবে রান্না পদ্ধতি প্রদর্শন করে শক্তিদায়ক খাবার, আমিষযুক্ত খাবার, রোগ প্রতিরোধ খাবার ও আঁশযুক্ত খাবার সরাসরি প্রদর্শণ ও ভেজালমুক্ত খাবার গ্রহণের জন্য এলাকার জনগণকে সচেতন করা হয়েছে এবং হাতের তৈরী হরলিক্স বনানোর কৌশল শিখানো হয়েছে।