সব ফ্লাইট বন্ধ ঘোষণা, কাতার আসতে পারছে না মরক্কোর সমর্থকরা

50

বুধবার রাতে ফ্রান্সের বিপক্ষে বিশ্বকাপের সেমিফাইনাল দেখতে মরক্কোর সমর্থকদের কাতার পৌঁছানোর জন্য ৩০টি অতিরিক্ত ফ্লাইট ছাড়ার ঘোষণা ছিল দেশটির জাতীয় এয়ার লাইন্সের। কিন্তু বিশ্বকাপের আয়োজক দেশ কাতার কর্তৃপক্ষের সিদ্ধান্তে সব ফ্লাইট বাতিল করেছে মরক্কোর ‘রয়েল এয়ার মারক।’

কাতার কর্তৃপক্ষের জারি করা সর্বশেষ বিধিনিষেধের কারণে নির্ধারিত সব ফ্লাইট বাতিল করা হয়েছে বলে তা যাত্রীদের এক বার্তায় জানিয়ে দিয়েছে দেশটির এয়ারলাইন্স কর্তৃপক্ষ। কেন হঠাৎ করে এমন বিধিনিষেধ জারি করা হলো- এ বিষয় তাৎক্ষণিক কোন মন্তব্য করতে রাজী হননি কাতারের আন্তর্জাতিক গণমাধ্যম বিভাগের কোন কর্মকর্তা।

ট্র্যাবেল এজেন্সির একটি সূত্র জানিয়েছে, ৭টি ফ্লাইটের সঙ্গে অতিরিক্ত আরো ৭টির কাতার যাওয়ার ঘোষণা ছিল। অতিরিক্ত ফ্লাইটগুলো বাতিল হওয়ার অর্থ মঙ্গলবার বিশ্বকাপের দর্শক নিয়ে মরক্কো থেকে কাতারে ৭ টি ফ্লাইট পৌঁছেছে।

Morocco

কাতার ভ্রমণকারীদের ম্যাচের টিকিট ও আবাসনের জন্য হেটেল রুম বুকড ছিল। এ বিষয়ে যাত্রীদের কাছে দুঃখ প্রকাশ করেছে মরক্কোর এয়ার লাইন্স কর্তৃপক্ষ।

এদিকে দুই দেশের সেমিফাইনালকে কেন্দ্র করে সমর্থকদের মধ্যে যাতে কোনো সংঘাত না ঘটতে পারে সেজন্য ফ্রান্স কর্তৃপক্ষ দেশটির রাজধানী প্যারিসসহ গুরুত্বপূর্ণ শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে।

আজ (বুধবার) বাংলাদেশ সময় রাত ১টায় কাতার বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ফ্রান্স খেলবে মরক্কোর বিপক্ষে। জয়ী দল আর্জেন্টিনার বিপক্ষে ফাইনাল খেলবে রোববার।