সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন আমলা

22

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ২০১৯ সালেই অবসর নিয়েছেন হাশিম আমলা। এবার সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন দক্ষিণ আফ্রিকার ব্যাটার।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ঘরোয়া ক্রিকেটের নিয়মিত মুখ ছিলেন আমলা। গত মৌসুমে সারেকে কাউন্টি চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন তিনি। এবারও কাউন্টি দলটি আশা করেছিল শিরোপা ধরে রাখার মিশনে তাদের সঙ্গে থাকবেন দক্ষিণ আফ্রিকার ব্যাটার। কিন্তু তাদের সেই চাওয়া আর পূরণ হচ্ছে না। সারেকে নিশ্চিত করেছেন যে তিনি আর দলে ফিরছেন না। কারণ, আজ সব ধরনের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন তিনি।

আমলা বলেছেন, ‘ওভাল গ্রাউন্ডে আমার অনেক স্মরণীয় মুহূর্ত আছে। একজন খেলোয়াড় হিসেবে এখান থেকে ক্রিকেটকে বিদায় বলতে পেরে আমি কৃতজ্ঞ।’

এ জন্য সারেকে ধন্যবাদ ও শুভকামনা জানিয়েছেন আমলা। তিনি বলেছেন, ‘সমর্থনের জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি অ্যালেক স্টুয়ার্ট এবং পুরো সারে স্টাফ ও খেলোয়াড়দের। সারে এতটাই পেশাদার ক্লাব যে আন্তর্জাতিক খেলোয়াড়েরা এর সঙ্গে জড়িত থাকার জন্য সম্মান বোধ করে। দলকে শুভকামনা এবং ভবিষ্যতে আরও অনেক শিরোপা জিতুক এমন কামনা করছি।’

দীর্ঘ ক্যারিয়ারে সব সংস্করণ মিলিয়ে ৩৪৯ ম্যাচে ১৮ হাজার ৬৭২ রান করেছেন আমলা। ৮৮ ফিফটির বিপরীতে ৫৫ সেঞ্চুরি করেছেন ৩৯ বছর বয়সী এই ব্যাটার।