নির্বাচনী প্রচারণায় ভোট ও দোয়া চাইছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি

71

বিএনপির এমপি আমিনুল ইসলামের পদত্যাগের পর চাঁপাইনবাবগঞ্জ-২ শূন্য আসনের উপ-নির্বাচনে অংশ নিতে আগামী ২৯ ডিসেম্বর আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনবেন দেশের জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যার পর চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরে এক পথসভায় তিনি নৌকা প্রতীকের মনোনয়ন ফরম নেওয়ার কথা জানান।

গোমস্তাপুর উপজেলা ডাকবাংলোর সামনে অনুষ্ঠিত পথসভার সংক্ষিপ্ত বক্তব্যে মাহি বলেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আসন্ন উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়ন সংগ্রহ করব। তাই আশা করি, আপনাদের এলাকার মেয়ে হিসেবে আপনারা সবাই আমাকে সমর্থন করবেন। আর আমার জন্য ও নৌকার জন্য দোয়া করবেন। যেন এই আসনে নৌকার জয় হয়।

এসময় তিনি আরও বলেন, আগামী ২৯ ডিসেম্বর আওয়ামী লীগ কার্যালয় থেকে চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট) আসনের জন্য মনোনয়ন কিনব। যদি আমি মনোনয়ন পাই তাহলে নৌকার পক্ষে বিজয় ছিনিয়ে আনব। আমি আপনাদের এলাকার মেয়ে। তাই আপনাদের কাছে আমার প্রত্যাশা রয়েছে, দাবি রয়েছে, অধিকার রয়েছে। যারা আমার সামনে দাঁড়িয়ে আছেন, সবাই মেয়ে মানুষ আর আমিও মেয়ে মানুষ। তাই আপনারা নিশ্চিয় একজন মেয়ের সঙ্গেই থাকবেন। ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করবেন।

পথসভায় গাজীপুরের ব্যবসায়ী ও রাজনীতিবিদ মাহিয়া মাহির স্বামী রাকিব সরকার মাহির সঙ্গেই ছিলেন। পরে গোমস্তাপুর বাসস্ট্যান্ডে আরও একটি পথসভা করেন তিনি। সেখানে মাহি বলেন, আমি আজকে আপনাদের সামনে এসেছি, আপনাদের সবার দোয়া চাইতে। ইনশাআল্লাহ, যদি আমি মনোনয়ন পেয়ে যাই, তাহলে এলাকার ব্যাপক উন্নয়ন করতে পারবো। সবাই আমার জন্য দোয়া করবেন, নৌকার জন্য দোয়া করবেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন।

এর আগে তিনি গোমস্তাপুর উপজেলার বিভিন্ন সড়কে জনসংযোগ করেন এবং নৌকার পক্ষে ভোট প্রার্থনা করেন। সোমবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় স্বামীকে সঙ্গে নিয়ে নাচোল পৌরসভার বিভিন্ন এলাকা ও নেজামপুর বাজারে গণসংযোগ ও পথসভা করেন মাহিয়া মাহি।

প্রসঙ্গত, গত ১০ ডিসেম্বর রাজধানীর গোলাপবাগ মাঠে বিভাগীয় গণসমাবেশ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন বিএনপির সাত সংসদ সদস্য। এতে চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট) আসন শূন্য ঘোষণা করেছে নির্বাচন কমিশন। গত ১১ ডিসেম্বর সংসদের স্পিকারের কাছে বিএনপির ৬ জন সংসদ সদস্য পদত্যাগপত্র জমা দেন। পরের দিন জাতীয় সংসদ সচিবালয় থেকে এসব আসন শূন্য ঘোষণা করা হয়। ফলে ৯০ দিনের মধ্যে নির্বাচন করার বাধ্যবাধকতা থেকেই নির্বাচন কমিশন দেশের ছয়টি আসনে উপ-নির্বাচন ঘোষণা করে ১ ফেব্রুয়ারি।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে বিএনপি মনোনীত সংসদ সদস্য আমিনুল ইসলাম ধানের শীষ প্রতীকে ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১ লাখ ৭৫ হাজার ৪৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছিলেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জিয়াউর রহমান নৌকা প্রতীকে এক লক্ষ ৩৯ হাজার ৯৫২ ভোট পেয়ে হেরে যান। এবার আমিনুল ইসলাম পদত্যাগ করায় উপ-নির্বাচনে প্রার্থী হতে যাচ্ছেন মাহিয়া মাহি।