শীতের সকালে স্কুলে নায়িকা পরী, কেন?

56

বুধবার থেকে বেশ কড়া শীত পড়েছে ঢাকায়। সেই তীব্রতা আজও। পৌষের এমন শীতের সকালে ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা হাজির রাজধানীর বি এ এফ শাহীন স্কুল এন্ড কলেজে। ঘড়িতে সময় তখন ৭টা ৩০ মিনিট।

হুট করে স্কুলে কেন নায়িকা। এমন প্রশ্ন যাঁদের মনে তাঁদের জন্য উত্তর, পরীর ‌‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমা মুক্তি পাচ্ছে আগামী ২০ জানুয়ারি। শিশুতোষ সিনেমাটির প্রযোজনার জন্য পরীর এই আয়োজন।

স্কুলের বাচ্চাদের পরী জানিয়েছেন,  ‘তোমাদের (ছাত্র-ছাত্রী) জন্য এই সিনেমা। এ কথা জানাতেই আজ তোমাদের স্কুল এসেছি। আশা করছি, তোমরা সবাই হলে গিয়ে আমাদের এ সিনেমাটি দেখবে। তোমাদের অনেক ভালো লাগবে।’

পরীকে পেয়ে ছাত্র-ছাত্রীরা বেশ উচ্ছ্বসিত ছিল। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কচি খন্দকার ও পরিচালক আবু রায়হান জুয়েল। সিনেমা টিম এর পক্ষ থেকে বাচ্চাদের মধ্যে কলম ও ক্লাস রুটিন বিতরণ করা হয়।

ড. মুহম্মদ জাফর ইকবালের লেখা ‘রাতুলের রাত রাতুলের দিন’ উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মিত হয়েছে।  আবু রায়হান জুয়েল পরিচালিত সিনেমাটির চিত্রনাট্য করেছেন জাকারিয়া সৌখিন। সরকারি অনুদান পাওয়া এ সিনেমায়  সিয়াম আহমেদ পরী মণি ছাড়াও অভিনয় করেছেন তানভীর, আজাদ আবুল কালাম, শহীদুল আলম সাচ্চু, কচি খন্দকার, আশীষ খন্দকারসহ একঝাঁক শিশু।