শীতার্তদের জন্য ৩২ কোটি টাকার কম্বল কেনা হচ্ছে: প্রতিমন্ত্রী

46

আশুলিয়া প্রতিনিধি :  ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, শীতার্তদের জন্য নতুন করে আরও ৩২ কোটি টাকার কম্বল কেনা হচ্ছে। আগামী সপ্তাহ থেকে দেশের শীতপ্রবণ এলাকায় এসব কম্বল বিতরণ করা হবে।

শনিবার (৩১ ডিসেম্বর) দুপুরে আশুলিয়ার বাইপাইলে একটি ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।প্রতিমন্ত্রী বলেন, ইতোমধ্যে রংপুর বিভাগের আটটি জেলার দরিদ্র শীতার্তদের মধ্যে ৮০ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। এছাড়া নভেম্বর মাসে সারাদেশে ২৬ লাখ কম্বল বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, মেট্রোরেল সাভারে বর্ধিত হওয়ার সুযোগ নেই। তবে প্রধানমন্ত্রী উন্নয়নবান্ধব, দেশের অর্থনীতি প্রেক্ষাপটের ওপর নির্ভর করে সুযোগ হলে সাভারেও মেট্রোরেল বর্ধিত করার জন্য কাজ করবেন। মেট্রোরেল প্রকল্পের আরও ছয়টি লাইন বাকি রয়েছে, যা আগামী ২০৩০ সাল নাগাদ শেষ হবে। দেশের উন্নয়নে আরও একটি মাইলফলক স্পর্শ করেছে বাংলাদেশ।

এ সময় উপস্থিত ছিলেন-ধামসোনা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, পিয়ারলেস ডায়াগন্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক বিল্লু মঙ্গল দাস, চিকিৎসকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।