রোহিঙ্গা ক্যাম্পে এক মাঝিকে গুলি করে হত্যা

23

টেকনাফ (কক্সবাজার) সংবাদদাতা : কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুষ্কৃতিকারীদের গুলিতে এক রোহিঙ্গা নেতা (মাঝি) নিহত হয়েছেন। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে উখিয়া বালুখালী ক্যাম্প-৮ ইস্টে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. ফারুক আহমেদ।

গুলিতে নিহত রোহিঙ্গা হেড মাঝি শফি উল্লাহ ওরফে শফিক (৩৮) উখিয়া উপজেলার বালুখালী ৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের মৃত মোহাম্মদ ছিদ্দিকের ছেলে। তিনি ওই ক্যাম্পের বি-ব্লকের প্রধান মাঝি।

এএসপি ফারুক আহমেদ বলেন, মাঝি শফিক সকালে তাঁর ক্যাম্পের একটি মাদ্রাসার বার্ষিক অনুষ্ঠান শেষে ফেরারপথে আরসা নামধারী একদল দুষ্কৃতিকারী অতর্কিত তাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে শফি উল্লাহ মারা যান।

তিনি আরও বলেন, খবর পেয়ে এপিবিএনের একটি দল ঘটনাস্থলে পৌঁছালে দুষ্কৃতিকারীরা পালিয়ে যায়। এ ঘটনার পর দুষ্কৃতিকারীদের ধরতে এপিবিএনের অভিযান চলছে।

উখিয়ার বালুখালী কতুপালং ক্যাম্প-৮ ইস্টের নিবাসী মোহাম্মদ ইকবাল জানান, শফি উল্লাহ মাঝি ক্যাম্পে ‘আরসা’ বিরোধী নিয়ে সব সবময় সোচ্চার ছিলেন। হয়তো সে জন্য তাকে গুলি করে হত্যা করা হয়েছে। ক্যাম্পে সন্ত্রাসী গ্রুপ আবারও সক্রিয় হওয়ার চেষ্টা করছে।