রাজধানীতে অবস্থান-সমাবেশ করবে আওয়ামী লীগ

27

স্টাফ রিপোর্টার : বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশের দিন সোমবার (১৬ জানুয়ারি) ঢাকায় পাল্টা কর্মসূচি দিয়েছে আওয়ামী লীগ। সোমবার সকাল থেকে আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা পৃথক অবস্থান ও সমাবেশ করার ঘোষণা দিয়েছে। যুবলীগ, ছাত্রলীগসহ দলটির অন্যান্য অঙ্গ-সহযোগী সংগঠনও রাজপথে সক্রিয় থাকার কথা জানিয়েছে। একইভাবে সারা দেশে সরকারি দলের নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানা গেছে।

বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে সরব থাকার বিষয়টি জানিয়েছেন আওয়ামী লীগের নেতারা। তারা জানান, ঢাকা মহানগর আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর প্রতিটি ইউনিট, ওয়ার্ড, থানা, জেলা এবং স্থানীয় ও কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান ও সমাবেশ করবে।

এ বিষয়ে জানতে জানতে চাইলে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেন, ‘শান্তিপূর্ণ সমাবেশের কথা বলে বিএনপি নেতাকর্মীরা যাতে দেশে বিশৃঙ্খলা তৈরি করতে না পারে, সেজন্য অতীতের মতোই আমাদের নেতাকর্মীরা মাঠে সতর্ক অবস্থানে থাকবেন। বিএনপি দেশে নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা করছে। তাদের ষড়যন্ত্র আমরা রাজনৈতিভাবে মোকাবিলা করবো।’

জানা গেছে, সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেবেন দলটির কেন্দ্রীয় নেতারা। এখানে ‘সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে’ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে অবস্থান ও সমাবেশ কর্মসূচি পালিত হবে। এতে আওতাধীন প্রতিটি ওয়ার্ড, থানার নেতাকর্মীদের অংশ নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশে প্রধান অতিথি থাকবেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আওয়ামী লীগের কেন্দ্রীয় ও মহানগরের শীর্ষ নেতারা এতে উপস্থিত থাকবেন। সমাবেশে নেতাকর্মীদের মিছিল নিয়ে আসতে নির্দেশনা দিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।