মেসির সেই আরব পোশাকের দাম উঠল ১০ কোটি টাকা

50

 

ফ্রান্সকে হারিয়ে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের রোমাঞ্চ এখনও তরতাজা। এখনো চর্চা চলছে লিওনেল মেসিদের নিয়ে। এমনকি বিশ্বকাপের মঞ্চের একটা ঘটনা নিয়েও চলছে ধুন্ধুমার আলোচনা। কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি মেসির গায়ে জড়িয়ে দেন কাতার এবং আরব বিশ্বের প্রতীক ‘বিশত’ নামের এক ধরনের বিশেষ পোশাক। সেটি ভালভাবে নেয়নি পশ্চিমারা। তাতে অবশ্য আরব পোশাক নিয়ে পশ্চিমাদের মনে সুপ্ত, লুকায়িত বর্ণবাদী মনোভাব প্রকাশ করে দিয়েছে। এই বিতর্কের মধ্যেই আকাশ ছোঁয়া দাম উঠল মেসির সেই কালো পোশাকের।

আরবের ঐতিহ্যবাহী পোশাক গায়ে চাপিয়ে বিশ্বকাপ ট্রফি হাতে নিয়েছিলেন মেসি। সেই পোশাক ফিরে পেতে এবার আর্জেন্টাইন সুপারস্টারকে মোটা অঙ্কের অর্থের প্রস্তাব দেওয়া হয়েছে।

মেসির পরা সেই পোশাক যত্ন সহকারে নিজের কাছে রাখার আবদার করলেন ওমানের সাংসদ তথা আইনজীবী আহমেদ আল বারওয়ানি। তিনি টুইটারে মেসিকে উদ্দেশে একটা টুইটও করলেন। যেখানে তিনি লিখেছেন, ‘ওমানের পক্ষ থেকে বিশ্বকাপ জয়ের জন্য অভিনন্দন জানাই আপনাকে। আমি আপনার থেকে বীরত্ব ও জ্ঞানের প্রতীক ওই বিশতটি চাইছি। এজন্য আপনাকে ১ মিলিয়ন ডলারের প্রস্তাব দিচ্ছি।’

মেসির থেকে ওই আরব পোশাকটি পেতে বাংলাদেশি মুদ্রায় ১০ কোটি টাকারও বেশি দিতে চান বারওয়ানি। সঙ্গে তিনি জানালেন, মেসি এই প্রস্তাবে রাজি হলে তিনি মধ্যপ্রাচ্যের দেশে এই পোশাকটি প্রদর্শনীতে রাখবেন। যদিও এ নিয়ে এখনো আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী মহাতারকার পক্ষ থেকে কোন মন্তব্য আসেনি।