মেট্রোর যাত্রী বহনে বিআরটিসির ৫০ বাস

19

স্টাফ রিপোর্টার : মেট্রোরেলে চেপে এক এলাকা থেকে আরেক এলাকা যাওয়া যাবে নির্বিঘ্নেই, তবে খানিক দূরের স্টেশনে পৌঁছানো কিংবা সেখান থেকে গন্তব্যে যাওয়ার উপায় কী?

সেজন্য শুরু ও শেষের স্টেশনে থাকছে বিআরটিসির ৫০টি দ্বিতল বাস। প্রকল্প বাস্তবায়নকারী ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) সঙ্গে সমঝোতার ভিত্তিতে ট্রেন চালুর আগেই বাসগুলো চলাচাল শুরু করেছে বুধবার থেকে।

দিয়াবাড়ি এলাকাটি উত্তরার পশ্চিমাংশে হওয়ায় উত্তরা ও আশপাশের বাসিন্দাদের মেট্রোরেলে চড়তে হলে কিছুটা পথ পাড়ি দিয়ে যেতে হবে সেখানে। একইভাবে মেট্রোরেল থেকে নেমেও গন্তব্যে যেতে বাস বা অন্য কোনো পরিবহনের প্রয়োজন পড়বে। আগারগাঁওয়ে নেমে রাজধানীর অন্যান্য অংশে যাওয়ার জন্যও পরিবহনের দরকার হবে।

এ প্রয়োজনের কথা মাথায় রেখে যাত্রী পরিবহনে গত ১৭ নভেম্বর বিআরটিসির সঙ্গে চুক্তি করে ডিএমটিসিএল।

 

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, উত্তরা ও আশপাশের এলাকার যাত্রীদের দিয়াবাড়িতে মেট্রোরেলের স্টেশনে আনা-নেওয়া করবে বিআরটিসির বাস। একইভাবে আগারগাঁওয়ের যাত্রীদের পরিবহনের জন্যও মতিঝিল থেকে আগারগাঁও পর্যন্ত বাস সেবা দেবে বিআরটিসি।

মেট্রোর যাত্রীদের শাটল সেবার জন্য দুটি রুট নির্ধারণ করেছে বিআরটিসি। একটি রুটে আগারগাঁও থেকে ফার্মগেট, কারওয়ানবাজার, শাহবাগ, গুলিস্তান হয়ে মতিঝিল যাবে।

একইভাবে মতিঝিল থেকে গুলিস্তান, শাহবাগ, কারওয়ানবাজার, ফার্মগেট হয়ে আগারগাঁও পর্যন্ত আসা যাবে।

আর দিয়াবাড়ি থেকে উত্তরার হাউজ বিল্ডিং বাসস্ট্যান্ড পর্যন্ত আসা-যাওয়া করবে বিআরটিসির বাস।