মির্জা ফখরুল ও আব্বাসকে রাখা হয়েছে কেন্দ্রীয় কারাগারের কোয়ারেন্টিনে

90

 

রাজধানীর পল্টন থানার মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়ার পর দুজনকে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। তাঁদের আপাতত কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

আজ শুক্রবার সন্ধ্যা ছয়টার দিকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিরাপত্তায় কেরানীগঞ্জের রাজেন্দ্রপুর এলাকায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে বিএনপির এই দুই নেতাকে নিয়ে যাওয়া হয়। এ তথ্য নিশ্চিত করে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার আবদুস সেলিম বলেন, সন্ধ্যা ছয়টার দিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে কারাগারে নিয়ে আসা হয়েছে। কারাবিধি মোতাবেক ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তে তাঁদের আপাতত কোয়ারেন্টিন কক্ষে রাখা হয়েছে।

এর আগে বিকেল ৪টা ১০ মিনিটের দিকে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে সিএমএম আদালতে আনা হয়। সেখানে তাঁদের রাখা হয় আদালতের হাজতখানায়। পুলিশের পক্ষ থেকে তাঁদের কারাগারে আটক রাখার আবেদন করা হয়। মির্জা ফখরুল ও আব্বাসের আইনজীবীরা জামিন চেয়ে আদালতের কাছে আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিন আবেদন নাকচ করে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত বিকেল সোয়া পাঁচটার দিকে জামিনের আবেদন নাকচ করে দুজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন ।

বুধবার রাজধানীর নয়াপল্টনে পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেওয়ার অভিযোগে বৃহস্পতিবার পল্টন থানায় করা মামলায় মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে গ্রেপ্তার দেখানো হয়। বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে নিজ নিজ বাসা থেকে এই দুই নেতাকে আটক করে পুলিশ।

আজ শুক্রবার বেলা সোয়া দুইটার দিকে ডিবির প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ সাংবাদিকদের বলেন, মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এরপর তাঁদের আদালতে তোলা হয়।