মানিকগঞ্জে ৩০ কোটি টাকা আত্মসাৎ এর অভিযোগে গ্রেফতার ১

30

মানিকগঞ্জ প্রতিনিধি : প্রতারণার মাধ্যমে প্রায় ৩০ কোটি টাকা আত্মসাৎ এর অভিযোগে মোঃ আব্দুর রাজ্জাক (৫৫) নামের এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব ৪ মানিকগঞ্জ সিপিসি-৩।

সোমবার (৯ জানুয়ারী) বিকেল সাড়ে ৪টার দিকে মানিকগঞ্জ সদর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাবের একটি দল।

সোমবার রাত ৮টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব ৪ মানিকগঞ্জ সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মোঃ আরিফ হোসেন।

গ্রেফতারকৃত প্রতারক আব্দুর রাজ্জাক মানিকগঞ্জ সদর উপজেলার মিতরা এলাকার গিয়াস উদ্দিনের ছেলে।
র‌্যাবের কোম্পানি কমান্ডার আরিফ হোসেন জানান, গ্রেফতারকৃত আসামীর একাধিক ইটভাটা আছে। উক্ত ইটভাটা হতে স্বল্পমূল্যে ইট বিক্রির প্রলোভন দেখিয়ে মানিকগঞ্জ জেলার বিভিন্ন এলাকার সহজ সরল মানুষের নিকট থেকে মোটা অংকের টাকা দাদন হিসেবে গ্রহণ করে। পরবর্তীতে ওই সকল ব্যক্তিরা তাদের দাদন বাবদ প্রদত্ত টাকার ইট সরবরাহ করার জন্য বললে উক্ত আসামী বিভিন্ন রকম তালবাহানা শুরু করে এবং আত্মগোপনে চলে যায়। ইতোপূর্বে ভুক্তভোগী ব্যক্তিরা টাকা উদ্ধারের জন্য মানিকগঞ্জ সদর থানা ও আদালতে আসামীর বিরুদ্ধে ২০টির অধিক মামলা দায়ের করলেও উক্ত আসামী বিভিন্ন কৌশলে আদালত হতে জামিন নিয়ে পুনরায় একই ধরণের প্রতারণা অব্যাহত রাখে। তার এই অভিনব প্রতারণায় ভুক্তভোগী হয়ে প্রায় ২০/২৫ জন ভুক্তভোগীরা সিপিসি-৩, র‍্যাব-৪, মানিকগঞ্জ ক্যাম্পে হাজির হয়ে লিখিত অভিযোগ দায়ের করলে উক্ত অভিযোগের সত্যতা যাচাই এবং আইনগত পদক্ষেপ গ্রহণের জন্য অত্র ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মোঃ আরিফ হোসেনের নেতৃত্বে একটি অভিযান পরিচালনা করে গোপন সংবাদের ভিত্তিতে উক্ত প্রতারকের অবস্থান সনাক্তপূর্বক মানিকগঞ্জ সদর থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। এঘটনায় তার বিরুদ্ধে মানিকগঞ্জ সদর থানায় একটি নিয়মিত মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।