বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটির শ্রদ্ধা

18

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটি। রোববার (২৫ ডিসেম্বর) সকাল ১০টায় ধানমন্ডিতে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে দলের নবনির্বাচিত সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ শ্রদ্ধা নিবেদন করে।

তৃতীয়বারের মতো আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হওয়ার বিষয়ে তিনি বলেন, এটা আমার সৌভাগ্য যে আওয়ামী লীগের দায়িত্ব পেয়েছি এবং এটা শেখ হাসিনার সিদ্ধান্ত। কাউন্সিলরদের চোখের ভাষা মনের ভাষা বোঝেন শেখ হাসিনা।

ওবায়দুল কাদের আরও বলেন, বেশিরভাগই নির্বাচিত হয়েছেন পুরোনোরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি আমাদের পার্টিতে অপরিহার্য, তার কোনো বিকল্প নেই।

সামনে আওয়ামী লীগের কমিটির চ্যালেঞ্জের বিষয়ে তিনি বলেন, আগামী নির্বাচন, বিশ্বপরিস্থিতি সামনে রেখে আমাদের দেশেও সংকট আছে। এছাড়া জঙ্গিবাদ সাম্প্রদায়িকতা, বিএনপির নেতৃত্বে সরকার হটানোর আন্দোলন রয়েছে। এমন পরিস্থিতিতে আওয়ামী লীগের সামনে নানা চ্যালেঞ্জ। তা মোকাবিলায় আওয়ামী লীগের নেতৃত্বে অভিজ্ঞদের রাখার সিদ্ধান্ত নিয়েছেন দলের সভাপতি। স্বাধীনতা পরবর্তীতে তিনবার দলের সাধারণ সম্পাদক হয়েছি, আরও দায়িত্ব বেড়ে গেলো।

এর আগে শনিবার (২৪ ডিসেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে দলটির ২২তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আওয়ামী লীগের কমিটি গঠন হয়।

অধিবেশনে বিকল্প কোনো প্রস্তাব না থাকায় আওয়ামী লীগের সভাপতি হিসেবে পুনরায় নির্বাচিত হন শেখ হাসিনা। এরপর নির্বাচিত হয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ। যেখানে কণ্ঠভোটে পাস করেন ওবায়দুল কাদের। পরে কমিটির বাকিদের নাম ঘোষণা করেন সভাপতি শেখ হাসিনা।