গাঁজাসহ আটক রাবি ছাত্রলীগের ২ নেতার পদ স্থগিত

60

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গাঁজাসহ আটক চার ছাত্রলীগ নেতার মধ্যে দুজনের দলীয় পদ স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। সেই সঙ্গে বাকি দুজনকে কারণ দর্শাতে বলা হয়েছে।

গতকাল শনিবার রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, শৃঙ্খলা ও সংগঠন পরিপন্থী কার্যকলাপে যুক্ত থাকায় বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত শহীদ ড. শামসুজ্জোহা হল ছাত্রলীগের উপ-সাংস্কৃতিক সম্পাদক আরিফ বিন সিদ্দিক ও জিয়া হল ছাত্রলীগের উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক মো. সাইফুল ইসলামের দলীয় পদ স্থগিত করা হলো এবং বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর বহিষ্কারের সুপারিশ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, একই সঙ্গে শের-ই বাংলা হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাজু আহমেদ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. সোহানুর রহমানের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব আগামী ২ কার্যদিবসের মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দপ্তর সেলে জমা দিতে নির্দেশ দেওয়া হলো।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দুপুরে ১২ পোঁটলা গাঁজাসহ বিশ্ববিদ্যালয়ের ইবলিশ চত্বর থেকে ওই চার ছাত্রলীগ নেতাকে হাতেনাতে ধরে প্রক্টরিয়াল টিম। পরে তাদের জিজ্ঞাসাবাদের জন্য প্রক্টর দপ্তরে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষার ফরম পূরণের কথা বলে রাজু ও সোহান পালিয়ে যান। এ ঘটনায় তাদের চারজনের নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে মতিহার থানা–পুলিশ। মামলায় দুজনকে গ্রেপ্তার ও বাকি দুজনকে পলাতক দেখানো হয়েছে।