প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে হামলা, ছাত্রলীগ নেতা আহত

36

বরগুনা: বরগুনার বেতাগী উপজেলা ছাত্রলীগের এক গ্রুপের ওপর অন্য গ্রুপের হামলার ঘটনা ঘটেছে। এতে তাইফুন ইসলাম নামের এক ছাত্রলীগ নেতা আহত হয়েছেন।

বুধবার (৪ জানুয়ারি) সকালে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে এ ঘটনা ঘটে।

হামলার সময় বেতাগী টাউন ব্রিজের উপরে লাঠি এবং জিআইপি পাইপের আঘাতে গুরুতর আহত হন তাইফুন ইসলাম।

জানা গেছে, ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু চত্ত্বরে উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী তাইফুলের নেতৃত্বে কয়েকজন কর্মী শ্রদ্ধা নিবেদনের জন্য যাবার সময় পেছন থেকে অতকির্ত হামলা চালানো হয়।

এতে তাইফুন আহত হন। তাইফুলকে উদ্ধার করে বেতাগী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করে  স্থানীয়রা।

ছাত্রলীগের আরেকটি অংশই এই হামলা করেছে বলে দাবি ছাত্রলীগ নেতা তাইফুন ইসলামের।

বেতাগী স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন তাইফুন বলেন, কয়েকজন সহকর্মীসহ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানাতে যাবার পথে টাউন ব্রিজের উপর পেছন থেকে রফিক, সুমন, মিজান, মাইনুলসহ কয়েকজন লাঠি ও পাইপ দিয়ে আমাকে লক্ষ্য করে হামলা করে। এসময় আমার সঙ্গে থাকা ছাত্রলীগ কর্মীরাও আহত হয়। গুরুতর আঘাত প্রাপ্ত হলে আমাকে স্থানীয়রা হাসপাতালে নিয়ে আসে।

তাইফুন বলেন, ছাত্রলীগের উপজেলা কমিটি ভেঙে দেওয়ার পর এখনও নতুন কমিটি করা হয়নি। আমি উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী এই জন্যই হয়তো আমার উপর হামলা করা হয়েছে।

জেলা ছাত্রলীগ সভাপতি রেজাউল কবির রেজা বলেন, বেতাগী উপজেলা কমিটির মেয়াদ শেষ হাওয়ায় বিলুপ্ত করা হয়েছে। নতুন কমিটি গঠনের প্রস্তুতি চলছে। তাইফুন নামের এককর্মীর উপর হামলা করা হয়েছে। বিষয়টি খুবই দুঃখজনক।

বেতাগী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান বলেন, আমাকে কেউ বিষয়টি জানায়নি। তবে আমি খোঁজ নিচ্ছি।