নিষেধাজ্ঞার পর নিষেধাজ্ঞা আসবে: আমির খসরু

25

বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশে যে কাজ চলছে তাতে নিষেধাজ্ঞার পর নিষেধাজ্ঞা আসবে এটাই স্বাভাবিক।

তিনি বলেন, ‘বিদেশে বাংলাদেশি দূতাবাসের কর্মকর্তারা এ দেশের মানুষের পক্ষে থাকবেন। বাংলাদেশি দূতাবাসকে ব্যবহার করে সরকার ক্ষমতা দীর্ঘস্থায়ী করার চক্রান্ত করছে, যা গ্রহনযোগ্য নয়।’

রবিবার (৮ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে রাষ্ট্র মেরামতে বিএনপি ঘোষিত ২৭ দফা রূপরেখা নিয়ে আলোচনায় এসব কথা বলেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির চেয়ারম্যান আমির খসরু।

তিনি বলেন, ‘দেশের মানুষের চিন্তা না করে সরকারের পরিকল্পনা মেগা প্রজেক্টের মাধ্যমে দুর্নীতি করে টাকা বিদেশে পাচার করা, দলীয় নেতাদের ভাগ্যের উন্নয়ন।’

আমির খসরু বলেন, ২৭ দফা সরকার পতনে বিএনপির আন্দোলনের অংশ। এটি বাংলাদেশের মানুষকে বুঝতে হবে যে এই সরকার চলে গেলে দেশকে কোনো পর্যায়ে নেওয়া হবে, মানুষকে বিএনপির আন্দোলনে সম্পৃক্ত করতে হবে।

বিএনপি যদি ২৭দফা রূপরেখা বাস্তবায়ন করতে না পারে দেশ ধ্বংসের দিকে যাওয়া ঠেকানো যাবে না। নিজেদের জন্য, দেশের জন্য হলেও এই ঘোষিত রূপরেখা বাস্তবায়ন করবে বিএনপি।

তিনি বলেন, বাংলাদেশে দুর্বৃত্তায়নের রাজনীতি চালাচ্ছে আওয়ামী লীগ সরকার। অর্থ, পেশী শক্তি, ক্ষমতা দিয়ে সরকারে থাকতে চায়। কোটি কোটি টাকা বিদেশে পাচার, পেশাদার লুটপাট হচ্ছে সরকারের স্মার্ট বাংলাদেশ‌ গড়ার ধারণা।