নির্বাচনে ভোট ছাড়া জিততেই অনুগত কমিশন বানানো হয়েছে: নজরুল ইসলাম খান

30

নির্বাচনে ভোট ছাড়া জিততেই অনুগত কমিশন বানানো হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, ‘বিরোধীদলকে আজ রাজনীতি করতে বাধা দেওয়া হচ্ছে। গণতন্ত্রের বাহন যে নির্বাচন— সেই নির্বাচন ব্যবস্থাকেই ধ্বংস করে ফেলা হয়েছে, যা অগণতান্ত্রিক কার্যকলাপের একটা অংশ। গণতন্ত্রকে নস্যাৎ করার জন্যই নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করা হয়েছে। অনুগত নির্বাচন কমিশন বানানো হয়েছে, যাতে নির্বাচনে জনগণের ভোট ছাড়াই জেতা যায়। কিন্তু বারবার এটা হতে দেওয়া যাবে না। সরকার এবার এটা করলে ভুল করবে।’

বৃহস্পতিবার বিকেলে খুলনা নগরীর কে ডি ঘোষ রোডে বিএনপি কার্যালয় চত্বরে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকীর আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খুলনা মহানগর ও জেলা বিএনপি এ সভার আয়োজন করে।

নজরুল ইসলাম খান বলেন, ‘বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করে এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে হারানো গণতন্ত্র পুনরুদ্ধার করেই আমরা ঘরে ফিরবো। গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠার লড়াইয়ে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান বিএনপির এই কেন্দ্রীয় নেতা।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা। মহানগর বিএনপির সদস্যসচিব শফিকুল আলম তুহিন ও জেলা বিএনপির সদস্যসচিব মনিরনুল হাসান বাপ্পীর পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন জাতীয় নির্বাহী কমিটির তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, খুলনা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক জয়ন্ন্ত কুমার কুণ্ডু, জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান। আরও বক্তব্য দেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক তারিকুল ইসলাম জহীর, জেলা সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু হোসেন বাবু, বিএমএর সাবেক মহাসচিব ডা. গাজী আব্দুল হক, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি গাজী আব্দুর বারী ও এস আর ফারুক প্রমুখ।