নড়াইলে গরু চোর সন্দেহে দু’জনকে পিটিয়ে হত্যা

18

নড়াইলে গরু চোর সন্দেহে দুই যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। স্থানীয়দের দাবি, তারা গরু চুরি করতে গিয়েছিলেন।

সোমবার সকাল ৯টায় নড়াইল-গোবরা সড়কের পল্লী বিদ্যুৎ স্টেশনের উত্তর পাশের শস্যক্ষেত থেকে এবং দক্ষিণ পাশের মেহগনি বাগান থেকে তাদের লাশ উদ্ধার করেছে পুলিশ।

এর আগে রোববার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে সদর উপজেলার বীরগ্রামে তাদের চোর সন্দেহে পিটিয়ে হত্যা করা হয় বলে অভিযোগ উঠেছে।

নিহতদের একজন আসাদুল শেখ (৩৬)। তার বাড়ি বাগেরহাটের ফকিরহাট উপজেলায়। আরেকজনের পরিচয় পাওয়া যায়নি।

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মাহমুদুর রহমান জানান, গত এক মাসে বীড়গ্রামের ছয়টি গরু চুরি হয়ে যায়। এসব ঘটনার পর থেকে গ্রামের লোকজন চোর ধরতে নিয়মিত পাহারা দিতেন। রোববার দিনগত রাত সাড়ে ৩টার দিকে বীরগ্রামের রেবো বিশ্বাসের বাড়িতে গলে তিনি চোর চোর বলে চিৎকার করে ওঠেন। পরে আশপাশের লোকজন তাদের ধাওয়া দিলে কয়েকজন পালিয়ে যান। তবে দুজনকে ধরে গণপিটুনি দিয়ে স্থানীয়রা তাদের সড়কের পাশে রেখে চলে যান। সকালে খবর পেয়ে পুলিশ তাদের লাশ উদ্ধার করে।

স্থানীয় কলোড়া ইউনিয়নের চেয়ারম্যান আশিস কুমার বিশ্বাস জানান, দিনের বেলায় ফেরিওয়ালা সেজে এরা কম্বল, থালা-বাটি ও অন্যান্য মালামাল বিক্রি করে খোঁজখবর নিতেন। পরে রাতের বেলা চুরি করতেন তারা। গত কয়েক দিনে গ্রামের পাঁচ থেকে ছয়টি গরু চুরি হয়েছে। এ ঘটনার পর থেকে গ্রামবাসী পাহারা দেন।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার মো: কামরুজ্জামান বলেন, নড়াইলে গরু চুরি বেড়ে যাওয়ায় পুলিশ সুপার বিভিন্ন এলাকায় মিটিং করে পাহারায় ব্যবস্থা করেছেন। তারই ধারাবাহিকতায় গতরাতে গ্রামবাসী এ ঘটনা ঘটিয়েছেন। এ ঘটনায় পুলিশ মামলা করবে।