ধামরাইয়ে বিএনপির সাত নেতাকর্মীকে জেল হাজতে প্রেরণ

37

ধামরাই প্রতিনিধি : ঢাকায় বিএনপি’র পূর্ব ঘোষিত গণ-অবস্থান কর্মসূচীতে যাওয়ার পথে সাভার মডেল থানা পুলিশ ধামরাই উপজেলা বিএনপির ১৭ নেতাকর্মীকে আটক করে। পরে তাদের ধামরাই থানা পুলিশের হেফাজতে দেয়া হয়। পুলিশ তাদের মধ্যে ১০ জনকে রাতে ছেড়ে দেয়। বাকী ৭ জনকে আজ বৃহস্পতিবার পাঁচদিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হলেও আদালত রিমান্ড না মঞ্জুর করে তাদের জেলহাজতে প্রেরণ করেছে। মামলার তদন্ত কর্মকর্তা ধামরাই থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নির্মল কুমার দাস এ তথ্য জানান।

আটকরা হলেন, উপজেলার দত্তনালাই গ্রামের জাহাঙ্গীর আলম, আবদুর রহিম, জালসা গ্রামের সানোয়ার হোসেন, আবুল কাসেম, হিবলু মিয়া, কাওয়ালীপাড়া গ্রামের মহিউদ্দিন মহি ও বড়নালাই গ্রামের শহিদুল ইসলাম মানিক। তাঁদেরকে গত ৩০ নভেম্বর পুলিশ বাদির নাশকতার মামলায় গ্রেফতার দেখিয়ে আলাতে প্রেরণ করা হয়।

অন্য ১০ নেতাকর্মী ছেড়ে দেওয়ার বিষয়ে ধামরাই থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান বলেন, নাশকতার সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়নি বলে তাদের ছেড়ে দেওয়া হয়।

এর আগে বুধবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার চেকপোস্টে তাদেরকে আটক করে সাভার থানা পুলিশ। এরপর তাদেরকে ধামরাই থানা পুলিশের হেফাজতে দেন সাভার থানা পুলিশ। তারা বিএনপির পূর্বঘোষিত ঢাকায় গণ-অবস্থান কর্মসূচীতে অংশগ্রহণে যাওয়ার সময় তাদের আটক করা হয়।