ধামরাইয়ে বিএনপি’র দু’শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, আটকদের একদিনের রিমান্ড মঞ্জুর

28

ধামরাই প্রতিনিধি : ধামরাইয়ে বিএনপির দু’শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ বাদি হয়ে মামলা করেছে। এরমধ্যে নয়জনকে আটকের পর তাদের গ্রেপ্তার দেখিয়ে আজ মঙ্গলবার পাঁচদিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করে পুলিশ।

আটকরা হলেন, উপজেলা বিএনপির সভাপতি তমিজ উদ্দিন, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক মারুফ সিকদার, উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক মিকাইল হোসেন, কুশুরা ইউনিয়ন বিএনপির সভাপতি আবদুল হাই, আবুল হোসেন, লাবলু মিয়া, শরিফুল ইসলাম, মর্তুজ মিয়া ও আহম্মদ আলী। তাদের মধ্যে তমিজ উদ্দিন, আবদুল হাই ও আবুল হোসেনকে জেলগেটে জিজ্ঞাসাবাদ এবং অপর ছয়জনকে একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এরআগে মামলায় ৪৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১৫০-১৭০ জনকে আসামি করা হয়েছে।

এদিকে এ মামলায় সোমবার বিএনপির মিছিল থেকে আটক ৮ নেতাকর্মীকে ছাড়িয়ে নিতে থানায় ১০ ঘন্টা অবস্থান করে উপজেলা বিএনপির সভাপতি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান তমিজ উদ্দিন। পরে তাকেও এ মামলায় প্রধান আসামি করে গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা এস আই আবদুল জব্বার।

এ মামলায় অন্য আসামিরা হলেন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সামছুল ইসলাম, ঢাকা জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইয়াছিন ফেরদৌস মুরাদ, শ্রীরামপুরের মহসিন, শাহীন, চন্দ্রাইলের বাবুল হোসেন, হাতকোড়ার আনোয়ার হোসেন, গোলাকান্দার আতাউর রহমান, ছোট আশুলিয়ার ফরিদ হোসেন, ছোট চন্দ্রাইলের আমিনুল ইসলাম সবুজ, ছয়বাড়িয়ার ইশতিয়াক আহম্মেদ ফারুক, আমবাগানের ফিরোজ বাবু, বাসনার ইসমাইল হোসেন সুমন, তালতলার রবিন হোসেন, ছোট চন্দ্রাইলের আনোয়ার হোসেন, বাগনগরের সোহেল, পাঠানটোলার খুররুম চৌধুরী টুটুল, কান্দাপাড়ার শাহজাহান, বালিথার সুলতান মুন্সী, সূতিপাড়ার শাহিন, মহসীন, গাঙ্গুটিয়ার সুনিল চন্দ্র সাহা, কৃষ্ণপুরা বাথুলীর আরিফ হোসেন, পাঠানটোলার ওলিউর রহমান উজ্জল, কৃষ্ণপুরার আইয়ূব আলী, বরাটিয়ার জলফিকার আলী, বালিথার শহিদুল ইসলাম, কালামপুর পূর্বপাড়ার মাহবুবুর রহমান খোকন, ডাউটিয়ার ফরিদ, বাদে গাওয়াইলের হারুন, বানেশ্বরের রশিদ, চরডাউটিয়ার জয়নাল আবেদীন, বাউখন্ডের মনিরুল ইসলাম খান লাবু, বৈষ্টবদিয়ার নাছির উদ্দিন, সাইদপাড়ার মোখলেছ হোসেন, ভাড়ারিয়ার মোল্লাপাড়ার আবুল, ভাড়ারিয়ার মসজিদপাড়ার বায়েজিদ, ভুরাইলের ফরহাদসহ ৪৬ জন।

সোমবার বিএনপির পূর্ব ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে ধামরাই উপজেলা বিএনপির সভাপতি তমিজ উদ্দিনের নেতৃত্বে মিছিল বের করে।

ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিকুর রহমান বলেন, সরকারিকাজে বাধা দেওয়ায় বিএনপির দু’শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ মামলায় আটক নয়জনকে পাঁচদিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছিল। এরমধ্যে তিনজনকে জেলগেটে এবং ছয়জনকে একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।