ধামরাইয়ে ইউপি সদস্যের বহিষ্কার দাবিতে মানববন্ধন

24

ধামরাই প্রতিনিধি : ধামরাইয়ে এলাকায় আধিপত্য বিস্তার, ভূমিদস্যু, চাঁদাবাজি, সন্ত্রাসী ও এলাকার কবরস্থান এবং মসজিদের সভাপতিদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগে সোমভাগ ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ আবুল কালামের বহিষ্কার দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। সোমবার (১৬ জানুয়ারি) বেলা ১২ টারদিকে ধামরাই উপজেলা চত্ত্বরে এই মানববন্ধন করা হয়।
মানববন্ধন শেষে ধামরাই উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি স্মারকলিপি দেয়া হয়েছে।
মানববন্ধনে অংশ নেয়া নওগাঁও এলাকার কবরস্থানের সভাপতি মোঃ ফরহাদ হোসেন বলেন, আমিসহ আমাদের মসজিদ-মাদ্রাসার সভাপতিদের নামে মিথ্যা মামলা দিয়ে আমাদের হয়রানি করছে। মেম্বর কালাম এলাকায় আধিপত্য বিস্তারের জন্য তার যা মন চায় তাই করে।

এলাকায় কেউ কোন ব্যবসা করতে গেলেও মেম্বার কে চাঁদা দেয়া ছাড়া ব্যবসা করতে পারে না। এলাকায় মেম্বর ও তার ভাইয়েরা মিলে সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। আমরা এই মেম্বরের অত্যাচারে অতিষ্ঠ। আমরা এই মেম্বর বহিষ্কারের দাবি জানাই।

মানববন্ধনে বক্তারা আরো বলেন, কালাম মেম্বর এলাকার কবরস্থান, মসজিদের উন্নয়ন কাজে বাঁধা দিয়ে কাজ বন্ধ করে রেখেছে। এনিয়ে এলাকার কয়েক জনকে পিটিয়ে হাসপাতালে পাঠিয়েছিলো। মেম্বর নিজে গরু চুরির সাথে জড়িত ছিলো। এখনো তার ছত্রছায়ায় অনেকেই চুরির সাথে জড়িত রয়েছে। মূর্তি চুরির মামলায় র‌্যাবের হাতে গ্রেপ্তারও হয়েছিলো মেম্বর।

এসময় মানববন্ধনে সোমভাগ ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের শতাধিক নারী-পুরুষ অংশ নেন। এছাড়াও মানববন্ধন শেষে নওগাঁও কবরস্থানের সভাপতি মোঃ ফরহাদ হোসেনের স্বাক্ষরিত ইউপি সদস্য আবুল কালামের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দেন।