ঢাকা এসেই ড. মোমেনের সঙ্গে বৈঠক করলেন ডোনাল্ড লু

19

 মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক অ্যাসিস্ট্যান্ট স্টেট সেক্রেটারি ডোনাল্ড লু ঢাকা পৌঁছেই পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেছেন।

শনিবার (১৪ জানুয়ারি) রাতে দুই দেশের দ্বিপক্ষীয় বিষয়ে তারা আলোচনা করেন।

পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের বাসভবনে মূলত নৈশভোজে অংশ নেন ডোনাল্ড লু। এ সময় ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসও উপস্থিত ছিলেন। নৈশভোজ শেষে দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হন তারা।

এদিন রাতে ডোনাল্ড লু হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমেরিকা অনুবিভাগের মহাপরিচালক নাঈম উদ্দিন আহমেদ।

অ্যাসিন্ট্যান্ট স্টেট সেক্রেটারি লু ঢাকা সফরকালে বাংলাদেশ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, নাগরিক সমাজের নেতাদের সঙ্গে দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার ও অর্থনৈতিক সম্পৃক্ততা বাড়ানো বিষয়ে আলোচনা করবেন। পাশাপাশি শ্রম ও মানবাধিকার বিষয়ে তাদের দৃষ্টিভঙ্গি ও চিন্তাভাবনা সম্পর্কে জানবেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক অ্যাসিস্ট্যান্ট স্টেট সেক্রেটারি ডোনাল্ড লু আগামীকাল রোববার (১৫ জানুয়ারি) বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন। গত ১২ জানুয়ারি তিনি ভারত সফরে ছিলেন। পরে সেখান থেকে তিনি বাংলাদেশ সফরে আসেন।