টেস্টে নেই তাসকিন, ‘পর্যবেক্ষণে’ সাকিব

57

স্পোর্টস ডেস্ক : প্রথম টেস্টে না খেলার আভাস গতকালই দিয়ে রেখেছিলেন তাসকিন আহমেদ। পিঠের চোটে ভোগা এই পেসার প্রথম টেস্টের একাদশে থাকছেন না।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ভারতের বিপক্ষে বুধবার শুরু প্রথম টেস্টে বিশ্রাম দেওয়া হচ্ছে তাসকিনকে। মঙ্গলবার সকালে স্ক্যান করাতে হাসপাতাল থেকে ঘুরে আসা সাকিবের ব্যাপারে সিদ্ধান্ত হবে বিকালে।

সংবাদ সম্মেলনে সাকিবকে নিয়ে হেড কোচ রাসেল ডমিঙ্গো বলেন, ‘আমরা সাকিবকে এখনও পর্যবেক্ষণে রেখেছি। বিকালে তার ব্যাপারে সিদ্ধান্ত নেবো। নিশ্চিত করতে চাই সে ঠিকঠাক আছে। তার কাঁধে ও পাঁজরে কিছুটা সমস্যা অনুভব করেছে। ’

তাসকিনের বিষয়ে ডমিঙ্গো বলেন, ‘তাসকিনকে নিয়ে ঝুঁকি নেব না প্রথম টেস্টে। তিন-চার দিন আগে তাকে কিছু ইনজেকশন নিতে হয়েছে। চট্টগ্রামে এমন কন্ডিশনে এক-দেড় দিন বোলিং করা তার জন্য হয়তো ভালো হবে না। প্রথম ম্যাচে তাকে বিশ্রাম দেব।’

সাকিব আল হাসান চোট পেয়েছিলেন দ্বিতীয় ওয়ানডের সময়। এরপর খেলেছেন তৃতীয় ম্যাচেও। কিন্তু সাকিবের ওই চোট ভোগাচ্ছে প্রথম টেস্টের আগে।

অনুশীলনে ব্যথা অনুভব করায় আজ সকালে হাসপাতালে যান তিনি। পরে অবশ্য আবার অনুশীলনেও ফিরে আসেন।

সকাল ১১ টার দিকে মাঠে আসেন সাকিব। সতীর্থদের সঙ্গে রসিকতায় সময় কাটে অনেক্ষণ। পরে ব্যাট হাতে নেটে যান সাকিব। তবে এখনও অবধি তিনি পর্যবেক্ষণে আছেন বলে জানিয়েছেন হেড কোচ রাসেল ডমিঙ্গো।